Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সোহরাওয়ার্দীতে ভ্যাকসিন নেবেন ২০০ জন

স্টাফ করেসপন্ডেন্ট
৭ ফেব্রুয়ারি ২০২১ ১০:১২

ঢাকা: রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক, স্বাস্থ্যকর্মী ও কর্মচারীসহ প্রায় ২০০ জনকে আজ কোভিড-১৯ ভ্যাকসিন দেওয়া হবে।

রোববার (৭ ফেব্রুয়ারি) সকালে হাসপাতালটির ‍উপাধ্যক্ষ অধ্যাপক ডা. শাহাদাত হোসেন সারাবাংলাকে এ তথ্য জানিয়েছেন।

ডা. শাহাদাত বলেন, মোট চারটি বুথ থেকে আজ ২০০ জনকে ভ্যাকসিন দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই ২০০ জনের মধ্যে অধিকাংশ হাসপাতালের চিকিৎসক, নার্স ও কর্মচারী। তবে এর বাইরেও কেউ যদি আসে, তাহলে তাদেরও এই ভ্যাকসিন দেওয়া হবে।

তিনি আরও বলেন, স্বাস্থ্যমন্ত্রী উদ্বোধন করার পর শুরু হবে এ কার্যক্রম। বর্তমানে আমাদের হাসপাতালে চার হাজারের বেশি ব্যক্তি টিকা নিতে নিবন্ধন করেছেন।

কেবল শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল নয়, আজ (রোববার) রাজধানীর ৫০টি হাসপাতালসহ সারাদেশের এক হাজার পাঁচটি হাসপাতালে করোনাভাইরাসের ভ্যাকসিন প্রয়োগ শুরু হচ্ছে। এর মাধ্যমে দেশে জনসাধারণ পর্যায়ে করোনা ভ্যাকসিন প্রয়োগ শুরু হচ্ছে।

এর আগে, গত ২৭ জানুয়ারি প্রথম করোনা ভ্যাকসিন প্রয়োগ শুরু হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই কার্যক্রমের উদ্বোধন করেন। কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ওই দিন ২৬ জন ভ্যাকসিন গ্রহণ করেন।

পরদিন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, বাংলাদেশ কুয়েত মৈত্রী হাসপাতাল, মুগদা জেনারেল হাসপাতাল ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ৫৪১ জনকে ভ্যাকসিন প্রদান করা হয়। সব মিলিয়ে এ পর্যন্ত দেশে ভ্যাকসিন নিয়েছেন ৫৬৭ জন।

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানিয়েছেন, ভ্যাকসিন নেওয়া এই ৫৬৭ জনের মধ্যে এখন পর্যন্ত তেমন কোনো পার্শ্বপ্রতিক্রিয়া দেখা যায়নি।

সারাবাংলা/এসএইচ/এসএসএ

টপ নিউজ ভ্যাকসিন শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ও হাসপাতাল সোহরাওয়ার্দী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর