Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সবাইকে ভ্যাকসিন নেওয়ার আহ্বান বস্ত্র ও পাটমন্ত্রীর

সিনিয়র করেসপন্ডেন্ট
৭ ফেব্রুয়ারি ২০২১ ১১:৩৮

ঢাকা: সবাইকে সাগ্রহে করোনাভাইরাসের (কোভিড-১৯) ভ্যাকসিন গ্রহণ করার আহ্বান জানিয়েছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক। দেশে করোনা ভ্যাকসিন নিয়ে এসে জনসাধারণকে বিনামূল্যে প্রয়োগ শুরুর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদও জানান তিনি।

রোববার (৭ ফেব্রুয়ারি) সকাল ১১টায় রাজধানীর জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে ভ্যাকসিন গ্রহণের আগে তিনি এ আহ্বান জানান। এসময় তার সঙ্গে ভ্যাকসিন নেওয়ার জন্য উপস্থিত ছিলেন বস্ত্র ও পাটমন্ত্রীর স্ত্রী নারায়ণগঞ্জের রূপগঞ্জের তারাবো পৌরসভার মেয়র হাছিনা গাজী।

বিজ্ঞাপন

ভ্যাকসিন নেওয়ার আগে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেন, এই ভ্যাকসিন আমাদের আগ্রহ সহকারে গ্রহণ করা উচিত। আমি ও আমার স্ত্রী আজ এসেছি ভ্যাকসিন গ্রহণ করতে। আমরা শুরুতেই এই ভ্যাকসিন গ্রহণ করতে চাই। সবাইকে দেখাতে চাই এ ভ্যাকসিন নিরাপদ, কোনো ধরনের পার্শ্ব প্রতিক্রিয়া নেই। আমি সবাইকে আহ্বান জানাব, আপনারা নিশ্চিন্তে ভ্যাকসিন গ্রহণ করুন।

মন্ত্রী বলেন, ‘আজকে আমি ভ্যাকসিন নিতে এসেছি। আমাদের প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনা দেশের মানুষের নিরাপত্তার কথা বিবেচনায় নিয়ে অনেক পরিশ্রম করে এই ভ্যাকসিন আমাদের মাঝে নিয়ে এসেছেন। তিনি আমাদের ভালোবাসেন বলেই, অনেক দেশের আগেই আমাদের এখানে ভ্যাকসিন নিয়ে এসেছেন। এ জন্য মাননীয় প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।’

এর আগে, স্ত্রী হাছিনা গাজীকে নিয়ে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে পৌঁছালে সেখানে তাদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান হাসপাতালে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা। এসময় করোনাভাইরাসের বিরুদ্ধে সম্মুখযোদ্ধা হিসেবে লড়াই করার জন্য চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের আন্তরিক ধন্যবাদ জানান মন্ত্রী।

বিজ্ঞাপন

কেবল বস্ত্র ও পাটমন্ত্রী নয়, সারাদেশে একযোগে করোনার ভ্যাকসিন প্রয়োগের শুরুর দিনেই সরকারের আরও কয়েকজন মন্ত্রী, প্রতিমন্ত্রী ও সচিব এই ভ্যাকসিন নিচ্ছেন। এদিন রাজধানী ঢাকার ৫০টি হাসপাতালসহ সারাদেশের এক হাজার পাঁচটি হাসপাতালে প্রয়োগ করা হচ্ছে ভ্যাকসিন।

স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, প্রাথমিকভাবে সারাদেশে ভ্যাকসিন প্রয়োগের জন্য কাজ করবে দুই হাজার চারশ টিম। তবে এই ভ্যাকসিন প্রয়োগ কর্মসূচিতে অংশ নেওয়ার জন্য প্রস্তুত রয়েছে সাত হাজার ৩৪৪টি টিম। ভ্যাকসিন প্রয়োগ কর্মসূচি চলবে দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত।

এর আগে, গত ২৭ জানুয়ারি প্রথম করোনা ভ্যাকসিন প্রয়োগ শুরু হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই কার্যক্রমের উদ্বোধন করেন। কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ওই দিন ২৬ জন ভ্যাকসিন গ্রহণ করেন।

পরদিন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, বাংলাদেশ কুয়েত মৈত্রী হাসপাতাল, মুগদা জেনারেল হাসপাতাল ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ৫৪১ জনকে ভ্যাকসিন প্রদান করা হয়।

সারাবাংলা/এসবি/এসএসএ

গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক টপ নিউজ তারাবো মেয়র হাছিনা গাজী বস্ত্র ও পাটমন্ত্রী ভ্যাকসিন হাছিনা গাজী

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর