Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভ্যাকসিন নিলেন ঢাবি উপাচার্য

স্টাফ করেসপন্ডেন্ট
৭ ফেব্রুয়ারি ২০২১ ১২:৩৯

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভ্যাকসিন নিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান। এর আগে একই বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য মুহাম্মদ সামাদ ও শিক্ষক নেতা এ এস এম মাকসুদ কামালও ভ্যাকসিন নেন।

রোববার (৭ ফেব্রুয়ারি) সকালে ভ্যাসকিন নেওয়ার পর অধ্যাপক আখতারুজ্জামান সারাবাংলাকে বলেন, ‘প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞতা। টিকা নেওয়ার মাধ্যমে এই ভয়াল মহামারি থেকে আমরা দ্রুতই পরিত্রাণ পেতে যাচ্ছি। আশা করছি দ্রুতই সবকিছু স্বাভাবিক নিয়মে ফিরে যাবে।’

বিজ্ঞাপন

এছাড়াও এই মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভ্যাকসিন নিয়েছেন হাইকোর্ট বিভাগের তিন বিচারপতি এম ইনায়েতুর রহিম, মো. মোস্তাফিজুর রহমান এবং বিচারপতি কাজী জিনাত আর হক। এই হাসপাতালের চিকিৎসক ও কর্মীরাও টিকা নিচ্ছেন।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বিএসএমএমইউ-তে সাড়ে চারশ মানুষ করোনার টিকা নিয়েছেন।

বিএসএমএমইউ’র পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জুলফিকার আহমেদ আমিন জানান, সকাল ৯টায় টিকাদান কর্মসূচি শুরু হয়। এখন পর্যন্ত যে গতিতে ভ্যাকসিন প্রয়োগ চলছে, তাতে মনে হচ্ছে দিন শেষে আমরা হাজারের বেশি মানুষকে ভ্যাকসিন দিতে পারব।

এদিন, সরকারের আরও কয়েকজন গুরুত্বপূর্ণ মন্ত্রী-সচিব করোনার ভ্যাকসিন নিয়েছেন রাজধানীর বিভিন্ন হাসপাতালে। সব মিলিয়ে ঢাকার ৫০টি হাসপাতালে চলছে এই ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রম। ঢাকার বাইরে এই কার্যক্রম শুরু হয়েছে আরও ৯৫৫টি হাসপাতালে। এর মাধ্যমে দেশে জনসাধারণ পর্যায়ে করোনা ভ্যাকসিন প্রয়োগ শুরু হলো। স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, প্রাথমিকভাবে সারাদেশে ভ্যাকসিন প্রয়োগের জন্য কাজ করবে দুই হাজার চারশ টিম।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএস/এএম

টপ নিউজ ঢাকা বিশ্ববিদ্যালয় বিএসএমএমইউ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর