Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বরিশালে ভ্যাকসিন প্রয়োগ শুরু, প্রথমে শেবাচিম হাসপাতালের পরিচালক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৭ ফেব্রুয়ারি ২০২১ ১৪:৪১

বরিশাল: বরিশালেও শুরু হয়েছে করোনাভাইরাস প্রতিরোধের ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রম। রোববার (৭ ফেব্রুয়ারি) সকাল ১০টায় শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের একটি বুথে প্রথম ভ্যাকসিন গ্রহণ করেন মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের পরিচালক ডা. মো. বাকির হোসেন।

এরপরই ভ্যাকসিন নেন মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মো. মনিরুজ্জামান শাহিন ও সদ্য সাবেক অধ্যক্ষ প্রফেসর ডা. অসিত ভূষণ দাস। পরে অন্যান্য চিকিৎসক এবং নার্সরা ভ্যাকসিন গ্রহণ করেন। করোনার ভ্যাকসিন প্রদানের সূচনা কার্যক্রমে উপস্থিত থেকে সিটি করপোরেশনের মেয়র সাদিক আবদুল্লাহ সকলকে উৎসাহ প্রদান করেন।

ডা. মো. বাকির হোসেন বলেন, সবার ভয় ভাঙাতে তিনি সর্বপ্রথম ভ্যাকসিন নিয়েছেন। তার মতে, ভ্যাকসিন ভীতিকর কিছু না। জনগণকে ভ্যাকসিন নিয়ে সুরক্ষিত থেকে দেশ এবং দেশের অর্থনীতিকে বাঁচানোর আহ্বান জানান তিনি।

বরিশাল সিটি করপোরেশনের মেয়র সাদিক আবদুল্লাহ বলেন, প্রথমে চিকিৎসকরা টিকা নিয়েছেন। পর্যায়ক্রমে তারাও টিকা নেবেন। এতে কোনো পার্শ্বপ্রতিক্রিয়া কিংবা ভয়ের কিছু নেই। বরং টিকা নিয়ে তারা আরও সুরক্ষিত হয়েছেন। ভয়কে জয় করে টিকা গ্রহণ করে করোনাকে পরাজিত করার জন্য জনগণের প্রতি আহ্বান জানান তিনি।

সারাবাংলা/এএম

বরিশাল ভ্যাকসিন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর