Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুদকের মামলা: এমপি জিন্নাহকে ৩ সপ্তাহের আগাম জামিন

স্টাফ করেসপন্ডেন্ট
৮ ফেব্রুয়ারি ২০২১ ১৪:১৭

ঢাকা: অবৈধ সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে জাতীয় পার্টির সংসদ সদস্য মো. শরিফুল ইসলাম জিন্নাহর বিরুদ্ধে দুদকের মামলায় ৩ সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

সোমবার (৮ ফেব্রুয়ারি) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মহিউদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদেশের বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করেছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী শেখ মো. সিরাজুল ইসলাম ও মুন্সী মনিরুজ্জামান। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক, সহকারী অ্যাটর্নি জেনারেল মাহজাবীন রব্বানী দীপা ও আন্না খানম কলি।

এর আগে গত ২ ফেব্রুয়ারি সাংসদ মো. শরিফুল ইসলাম জিন্নাহর বিরুদ্ধে দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ মামলা দায়ের করা হয়।

মামলার অভিযোগ থেকে জানা যায়, মো. শরিফুল ইসলাম জিন্নাহর বিরুদ্ধে ১ কোটি ৫৯ লাখ ৭৮ হাজার ১১৩ টাকার অবৈধ সম্পদ অর্জন ও ৮৯ লাখ ২৭ হাজার ৫৫৮ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন। অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে তাকে ২০১৯ সালে ১৬ সেপ্টেম্বর সম্পদ বিবরণী দাখিল করতে নোটিশ পাঠায় দুদক। পরে মো. শরিফুল ইসলাম জিন্নাহর দাখিল করা সম্পদ বিবরণী নিয়ে তদন্তে নামে দুদক। দীর্ঘ তদন্ত ও সম্পদ বিবরণী যাচাই-বাছাই করে দুদকের অনুসন্ধানে তার সম্পদের তথ্য গোপনের বিষয়টি বের হয়ে আসে। এ কারণে সম্পদের তথ্য গোপন করার অভিযোগে তার বিরুদ্ধে মামলা করা হয়।

সারাবাংলা/কেআইএফ/এসএসএ

এমপি জিন্নাহ দুদক মামলা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর