Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দেশের সব পৌরসভা অটোমেশন হবে: এলজিআরডিমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট
৮ ফেব্রুয়ারি ২০২১ ১৮:৪৬

ফাইল ছবি

ঢাকা: দেশের সব পৌরসভার সেবাকে অটোমেশনের আওতায় আনার কথা জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম ।

সোমবার (৮ ফেব্রুয়ারি) সচিবালয়ে বাংলাদেশে নিযুক্ত কোরিয়ার রাষ্ট্রদূত লি জ্যাং কিউন’র সঙ্গে সৌজন্য বৈঠক শেষে তিনি একথা জানান।

স্থানীয় সরকার মন্ত্রী বলেন, ‘দেশের ৩২৯টি পৌরসভার সব নাগরিক সেবা অটোমেশনের আওতায় আনতে মন্ত্রণালয় কাজ করছে।’ এ সময় দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত পৌরসভায় অটোমেশন চালু করতে বাংলাদেশ সরকারের সঙ্গে যৌথভাবে কাজ করতে দেশটির আগ্রহের কথা জানান।

স্থানীয় সরকার মন্ত্রী কোরিয়ার পৌরসভায় তাদের কাজ করার আগ্রহ প্রকাশের জন্য দেশটির প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন এবং সবধরণের সহযোগিতার আশ্বাস দেন। মন্ত্রী বলেন, ‘দক্ষিণ কোরিয়া এবং বাংলাদেশের মধ্যে দীর্ঘদিন ধরে চমৎকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিরাজ করছে।’ দুই দেশের মধ্যকার দ্বি-পক্ষীয় সম্পর্ক আরও জোরদার হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

সাক্ষাৎকালে কোরিয়ার রাষ্ট্রদূত বাংলাদেশে তাদের ঢাকা, চট্টগ্রাম ওয়াসাসহ বিভিন্ন খাতে চলমান সহযোগিতার কথা তুলে ধরেন এবং ভবিষ্যতে উন্নয়নমূলক কার্যক্রমে আরও সহযোগিতার কথা জানান। এছাড়াও মন্ত্রী এবং রাষ্ট্রদূত দুই দেশের বিভিন্ন পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা করেন।

সারাবাংলা/জেআর/পিটিএম

এলজিআরডিমন্ত্রী তাজুল ইসলাম

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর