Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডিসির মামলায় কিশোরগঞ্জের সেই সাংবাদিকের হাইকোর্টে জামিন

স্টাফ করেসপন্ডেন্ট
৮ ফেব্রুয়ারি ২০২১ ১৯:৫৭

ঢাকা: ডিজিটাল নিরাপত্তা আইনে কিশোরগঞ্জের সাবেক জেলা প্রশাসক (ডিসি) মো. সারওয়ার মুর্শেদ চৌধুরীর দায়ের করা মামলায় স্থানীয় সাংবাদিক আকিব হৃদয়কে ছয় মাসের জামিন দিয়েছেন হাইকোর্ট।

সোমবার (৮ ফেব্রুয়ারি) হাইকোর্টের বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে আসামিপক্ষে ছিলেন আইনজীবী শাহ হাতেম আলী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. আমিনুল ইসলাম।

আদেশের তথ্য সারাবাংলাকে নিশ্চিত করে ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. আমিনুল ইসলাম বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের হওয়া মামলায় কিশোরগঞ্জের স্থানীয় সাংবাদিক আকিব হৃদয় জামিন পেয়েছেন। আদালত তাকে ছয় মাসের জন্য জামিন দিয়েছেন।’

এর আগে, ২০২০ সালের ২৮ ডিসেম্বর কিশোরগঞ্জের তৎকালীন জেলা প্রশাসক (ডিসি) মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী স্থানীয় সাংবাদিক আকিব হৃদয়ের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। আকিব আনন্দ টিভি ও স্থানীয় প্রতিদিনের সংবাদের কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি হিসেবে কাজ করেন।

মামলা দায়েরের পর ওই দিন রাতেই তাকে গ্রেফতার করে পুলিশ। পরদিন ২৯ ডিসেম্বর তাকে জেল হাজতে পাঠানো হয়।

পরে গত ২৫ জানুয়ারি তার জামিন আবেদন খারিজ করেন কিশোরগঞ্জের দায়রা জজ আদালত। এরপর তিনি হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেন। সেই আবেদনের শুনানি নিয়ে এ আদেশ দেন হাইকোর্ট।

আইনজীবীরা জানান, মামলায় ভ্রাম্যমাণ আদালত ও পুলিশ সদস্যদের বিরুদ্ধে হুমকি ও বিদ্বেষ ছড়ানোর অভিযোগ আনা হয়েছে। আকিব হৃদয় ছাড়াও মোস্তাফিজুর রহমান ও মনোয়ার হোসেন নামে আরও দুই জনকে আসামি করা হয়েছে।

সারাবাংলা/কেআইএফ/টিআর

কিশোরগঞ্জের সাবেক ডিসি ডিজিটাল নিরাপত্তা আইন ডিসি সারওয়ার মুর্শেদ চৌধুরী ডিসির মামলা সাংবাদিক আকিব হৃদয়


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর