Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘সরকার খালেদা জিয়াকে গৃহবন্দি করে রেখেছে’

স্পেশাল করেসপন্ডেন্ট
৮ ফেব্রুয়ারি ২০২১ ২০:২৩

চট্টগ্রাম ব্যুরো: ক্ষমতায় টিকে থাকার জন্য বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে সরকার গৃহবন্দি করে রেখেছে বলে অভিযোগ করেছেন দলটির চট্টগ্রাম নগর কমিটির আহবায়ক শাহাদাত হোসেন।

সোমবার (৮ ফেব্রুয়ারি) বিকেলে নগরীর নাসিমন ভবনে দলীয় কার্যালয় প্রাঙ্গনে কেন্দ্রঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আয়োজিত এক সমাবেশে শাহাদাত এ অভিযোগ করেন।

খালেদা জিয়ার কারাবাসের তিন বছর পূর্ণ হওয়ার দিনে নগর বিএনপির এ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সভাপতির বক্তব্যে শাহাদাত বলেন, ‘বেগম খালেদা জিয়াকে তিন বছর ধরে আটকে রেখেছে সরকার। বাসায় থাকলেও তিনি মুক্ত নন। তাকে গৃহবন্দি করে রেখেছে। খালেদা জিয়ার জনপ্রিয়তাকে সরকারের অনেক ভয়। সেজন্য খালেদা জিয়াকে রাজনীতি থেকে দূরে রেখে ক্ষমতায় টিকে থাকতে সরকার এ কৌশলের আশ্রয় নিয়েছে। ষড়যন্ত্রের মাধ্যমে বেগম খালেদা জিয়ার জামিন প্রক্রিয়া বারবার বাধাগ্রস্ত করেছে।’

বেগম খালেদা জিয়ার পরিপূর্ণ মুক্তির আন্দোলনে চট্টগ্রামবাসীকে ঐক্যবদ্ধ হয়ে ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানিয়েছেন শাহাদাত।

সমাবেশে নগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, ‘বেগম খালেদা জিয়াকে রাজনৈতিকভাবে মোকাবিলা করতে না পেরে সরকার মিথ্যা মামলায় কারাবন্দি করার আশ্রয় নিয়েছে। আওয়ামী লীগ রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে মিথ্যা মামলা দিয়ে বিএনপিকে নির্মূল করার ভয়াবহ চক্রান্তে লিপ্ত। সরকার গণতান্ত্রিক রাজনীতিকে ধ্বংস করে দিয়েছে। এই অগণতান্ত্রিক সরকারের বিরুদ্ধে ও বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে দেশের জনগণকে রাজপথে নেমে আসতে হবে।’

নগর বিএনপির যুগ্ম আহবায়ক ইয়াসিন চৌধুরী লিটনের পরিচালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন যুগ্ম আহ্বায়ক এম এ আজিজ, মো. মিয়া ভোলা, আব্দুস সাত্তার, এস কে খোদা তোতন, নাজিমুর রহমান, কাজী বেলাল উদ্দীন, আবদুল হালিম, শাহ আলম, ইসকান্দার মির্জা, আহবায়ক কমিটির সদস্য শামসুল আলম, হারুন জামান, আর ইউ চৌধুরী শাহীন, আহমেদুল আলম চৌধুরী রাসেল, আবুল হাসেম, আনোয়ার হোসেন লিপু, মনজুর আলম চৌধুরী মঞ্জু, কামরুল ইসলাম, মহিলা দলের সভাপতি মনোয়ারা বেগম মনি।

সারাবাংলা/আরডি/এমআই

খালেদা জিয়া শাহাদাত


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর