Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডেল্টা লাইফে ঘুষ চাওয়ার অভিযোগ ভিত্তিহীন: আইডিআরএ চেয়ারম্যান

স্পেশাল করেসপন্ডেন্ট
৯ ফেব্রুয়ারি ২০২১ ০৮:৫৯

ঢাকা: ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির কাছে ঘুষ চাওয়ার অভিযোগকে ভিত্তিহীন বলে মন্তব্য করছেন বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) চেয়ারম্যান ড. এম মোশাররফ হোসেন। সোমবার (৮ ফেব্রুয়ারি) বিভিন্ন গণমাধ্যমের কাছে আইডিআরএ‘র চেয়ারম্যান এমন মন্তব্য করেন।

আইডিআরএ‘র চেয়ারম্যান ড. এম মোশাররফ হোসেন বলেন, ‘আমি ডেল্টা লাইফ ইন্স্যুরেন্সের কাছে কোন ধরণের অনৈতিক সুবিধা বা ঘুষ দাবি করি নাই। বরং ডেল্টা লাইফের সাবেক চেয়ারম্যান মঞ্জুরুর রহমান তার প্রতিনিধি আবদুল আউয়াল (যার সঙ্গে আমার ২৩ বছরের সম্পর্ক) এর মাধ্যমে আমার কাছে ১০ লাখ টাকা গিফট পাঠিয়েছিল। সেটা তিনবার আমি প্রত্যাখ্যান করায় তারা আমার ওপর ক্ষিপ্ত হয়ে আমার একান্ত ব্যক্তিগত কিছু বিষয় নিয়ে আমাকে হেনস্তা করার উদ্দেশ্যে প্রচেষ্টা চালাচ্ছিল।’

ড. এম মোশাররফ হোসেন বলেন, ‘পরবর্তীতে আবদুল আউয়ালকে ডেকে গিফট না নেওয়ার কারণে আমার ওপর যেন মঞ্জুরুর রহমান মনে কষ্ট না পান তার জন্য অনুরোধ করি। তিনি (মঞ্জুরুর রহমান) চাইলে ওই টাকা কোথাও ডোনেট করে দিতে পারেন। পাশাপাশি আউয়ালকে আমি অনুরোধ করি যারা অভিযোগ করেছে, যাদের দীর্ঘদিনের পাওনা রয়েছে এবং কর্তৃপক্ষের আইনি কাজে সংযুক্ত (এডেড পার্টি) রয়েছে তাদের পাওনা মিটিয়ে দেওয়ার জন্য। সেটি সে পরের দিন আমার সঙ্গে দেখা করে আমার সরলতার সুযোগ নিয়ে প্রতারণামূলকভাবে গোপনে রেকর্ড করে।’

আইডিআরএ চেয়ার‍ম্যান আরও বলেন, ‘ডেল্টা লাইফের বিরুদ্ধে বিমা সংস্থা গত ২ বছর যাবৎ নিরীক্ষা পরিচালনা করে। নিরীক্ষকের প্রতিবেদনে নানা ধরনের আর্থিক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠে আসে। এ বিষয়ে কর্তৃপক্ষ থেকে তাদের আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেওয়া হলে তারা নানাভাবে আইনের অপব্যাখ্যা করে উল্টো কর্তৃপক্ষকে হয়রানির চেষ্টা করছে।’ মূলত তাদের নিজেদের অপকর্ম ঢাকতে আমার তথা কর্তৃপক্ষের বিরুদ্ধে অনৈতিক সুবিধা চাওয়ার অভিযোগ করা হচ্ছে বলে তিনি উল্লেখ করেন।

তিনি বলেন, ‘আমি ইতোমধ্যে এ বিষয়ে আদালতে শরণাপন্ন হয়েছি। বিষয়টি সুষ্ঠু তদন্তের জন্য আদালত নির্দেশ দিয়েছেন। কিন্তু তার আগেই উদ্দেশ্যমূলকভাবে তারা সংবাদ সম্মেলন করে সুষ্ঠু তদন্ত বাধাগ্রস্ত করার মাধ্যমে নিজেদের অনিয়ম ও দুর্নীতিকে আড়াল করার চেষ্টা করছে।যা নিজেদের অসৎ উদ্দেশ্যকে প্রতিষ্ঠিত করার অপকৌশল মাত্র।’ আদালতের তদন্তাধীন ও বিচারাধীন কোন বিষয়ে এভাবে পাবলিকলি প্রেস কনফারেন্স করা উদ্দেশ্যমূলক বলেও তিনি মন্তব্য করেন।

উল্লেখ্য, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির কাছে ঘুষ চাওয়ার অভিযোগ উঠেছে আইডিআরএ‘র চেয়ারম্যান ড. এম মোশাররফ হোসেন এর বিরুদ্ধে। গত রোববার ডেল্টা লাইফ টাওয়ারে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এমন দাবি করেন কোম্পানিটির মুখ্য নির্বাহী কর্মকর্তা আদিবা রহমান।

এতে বলা হয়, ডেল্টা লাইফের একচুয়্যারিয়াল বেসিস অনুমোদন, মুখ্য নির্বাহী কর্মকর্তার নিয়োগ অনুমোদন না মঞ্জুর এবং জরিমানা আরোপের হুমকি দিয়ে বিমা নিয়ন্ত্রক সংস্থার চেয়ারম্যান ড. মোশাররফ হোসেন ঘুষ চেয়েছেন।

সারাবাংলা/জিএস/এমও

আইডিআরএ চেয়ারম্যান ঘুষ দাবি ডেল্টা লাইফ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর