Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সবাই আনন্দের সঙ্গে ভ্যাকসিন নিতে আসছে: স্বাস্থ্য সচিব

স্টাফ করেসপন্ডেন্ট
৯ ফেব্রুয়ারি ২০২১ ১৫:২৮

ঢাকা: ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালে (ঢামেক) করোনাভাইরাসের ভ্যাকসিন বুথ পরিদর্শন এসে স্বাস্থ্য সচিব আব্দুল মান্নান আশা প্রকাশ করেছেন, যত দিন যাবে; ভ্যাকসিন প্রয়োগ কর্মসূচি তত উৎসবমুখর হবে।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) দুপুর একটার দিকে হাসপাতালের আন্ডারগ্রাউন্ডে গণ ভ্যাকসিন বুথ পরিদর্শন করেন স্বাস্থ্য সচিব। এ সময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা.এবিএম খুরশীদ আলম ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হকসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

তিনি নিজেও ভ্যাকসিন নিয়েছেন জানিয়ে স্বাস্থ্য সচিব বলেন, গতকাল দুপুর পর্যন্ত প্রায় ৭৮ হাজার ভ্যাকসিন দিয়েছি। রেজিস্ট্রেশন করেছে ৬ লাখের বেশি। মানুষ আনন্দের সঙ্গে ভ্যাকসিন নিতে আসছে।

ভ্যাকসিন বুথে ভিড় না জমানোর আহ্বান জানিয়ে সচিব বলেন, ভিড় করার কোনো দরকার নাই। সমস্ত লজিস্টিক সাপোর্ট এখানে দেওয়া আছে। একেবারে স্পট নিবন্ধনও আমরা করছি। এখন যদি কেউ এসে রেজিস্ট্রেশন করে তাদেরকেও ভ্যাকসিন দিচ্ছি। ম্যানুয়ালিও আমরা করছি। কিন্তু সবাইকে বলব রেজিস্ট্রেশন করে আসতে। বয়স্ক মানুষ যদি রেজিস্ট্রেশন করে না আসে তাদেরটা আমরা করে দিচ্ছি।

সচিব বলেন, অস্থিরতার কোনো কারণ নেই, পর্যাপ্ত পরিমান ভ্যাকসিন আছে। ভ্যাকসিন আমরা বিভিন্ন সোর্স থেকে পাচ্ছি। সিরামের ভ্যাকসিন আমরা নিয়ে আসছি। একইসঙ্গে কোভ্যাক্স, গেবি এনালাইসটা পাচ্ছি। ফাইজারেরটাও পাচ্ছি। ভ্যাকসিনের কোনো সংকট হবে না ইনশাআল্লাহ।

এক প্রশ্নের উত্তরে সচিব বলেন, এই মাসের শেষের দিকে গেবি এনালাইসের ভ্যাকসিন পাব। প্রায় দেড় লাখ ভ্যাকসিন আসবে। এই ভ্যাকসিনের একটা মেয়াদ আছে। যত তাড়াতাড়ি শেষ করতে পারব ততই ভাল।

সারাবাংলা/এসএসআর/এএম

টপ নিউজ স্বাস্থ্য সচিব


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর