Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যানবাহন অধিদফতরের ৪৬৬ জন চালক নিয়োগের বিজ্ঞপ্তি স্থগিত

স্টাফ করেসপন্ডেন্ট
৯ ফেব্রুয়ারি ২০২১ ১৬:৫১

ঢাকা: সরকারি যানবাহন অধিদফতরে ৪৬৬ জন গাড়িচালক নিয়োগের বিজ্ঞপ্তি স্থগিত করেছেন হাইকোর্ট। একইসঙ্গে সরকারি যানবাহন অধিদফতরের কমিশনার ও পরিচালকের (নৌ) বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি করেছেন উচ্চ আদালত।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে মাস্টাররোলে কর্মরত ২৮ চালকের দায়ের করা এক আবেদেনের শুনানি নিয়ে বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী রুহুল কুদ্দুস কাজল ও আইনজীবী আবদুস সাত্তার পালোয়ান। আর রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল মো. শাহনেওয়াজ।

আদেশের বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করেছেন আইনজীবী আবদুস সাত্তার পালোয়ান। তিনি সাংবাদিকদের বলেন, দেশের বিভিন্ন ইউএনও কার্যালয়ে মাস্টাররোলে নিয়োগ পাওয়া চালকদের চাকরি না দিয়ে পরিবহন পুল চালক নিয়োগে ২০১৭ সালে আগস্ট ও সেপ্টেম্বরে দু’টি নিয়োগ বিজ্ঞপ্তি দেয়। এর বৈধতা চ্যালেঞ্জ করে বিভিন্ন উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে মাস্টাররোলে কর্মরত ২৮ চালক হাইকোর্টে রিট করেন। ওই রিটে জারি রুলের চূড়ান্ত শুনানি নিয়ে দু’টি বিজ্ঞপ্তিই অবৈধ ঘোষণা করে ২০১৮ সালের ৩ অক্টোবর রায় দেন হাইকোর্ট। রায়ে ওই ২৮ চালকদের ৩০ দিনের মধ্যে স্থায়ী নিয়োগ দিতে নির্দেশ দেন।

আবদুস সাত্তার পালোয়ান আরও বলেন, দুই বছর অতিবাহিত হলেও কোনো ধরনের আপিল কিংবা রায় বাস্তবায়ন না করে ফের চলতি বছরের ৭ জানুয়ারি ৪৬৬ জন চালক নিয়োগে বিজ্ঞপ্তি দেয় সরকারি যানবাহন অধিদফতর। তখন ২৮ জন চালক হাইকোর্টে আদালত অবমাননার আবেদন করেন। ওই আবেদনের শুনানি নিয়ে ৭ জানুয়ারির বিজ্ঞপ্তির ৪৬৬ জন চালক নিয়োগের অংশ স্থগিত করেন। একইসঙ্গে সরকারি যানবাহন অধিদফতরের কমিশনার ও পরিচালকের (নৌ) বিরুদ্ধে রায় অমান্য করার অভিযোগে আদালত অবমাননার রুল জারি করেন হাইকোর্ট।

সারাবাংলা/কেআইএফ/টিআর

নিয়োগ বিজ্ঞপ্তি মাস্টাররোল সরকারি যানবাহন অধিদফতর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর