Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনা: কেরালার স্কুলে আক্রান্ত ২৫০

আন্তর্জাতিক ডেস্ক
৯ ফেব্রুয়ারি ২০২১ ১৯:৪৪

ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য কেরালার মালাপ্পুরাম জেলায় পাশাপাশি দুটি স্কুলে ২৫০ শিক্ষার্থী-শিক্ষক নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছে। খবর দ্য হিন্দু।

এ ব্যাপারে মালাপ্পুরামের এক স্বাস্থ্য কর্মকর্তা জানিয়েছেন, রোববার জেলার মারানচেরিতে একটি সরকারি স্কুলের ১৫০ শিক্ষার্থী ও ৩৪ শিক্ষক করোনায় আক্রান্ত হয়েছেন। ওই স্কুলে একজন শনাক্ত হওয়ার পরই সবার করোনা টেস্ট করানো হয়েছিল। এর পাশাপাশি পুন্নানি এলাকার ভ্যান্নেরি উচ্চবিদ্যালয়ের ৩৯ শিক্ষার্থী এবং ৩৬ শিক্ষক করোনায় আক্রান্ত হয়েছেন।

বিজ্ঞাপন

এর আগে, করোনার প্রকোপ কিছুটা কমে আসায় ভারতের বিভিন্ন রাজ্যে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলতে শুরু করেছে। তবে এর মধ্যেই কেরালা রাজ্যে দুটি সরকারি স্কুলের শিক্ষার্থী-শিক্ষক করোনায় আক্রান্ত হয়েছেন বলে খবর মিলেছে। সঙ্গেসঙ্গেই স্কুল দুটি বন্ধ করে দিয়েছে রাজ্য কর্তৃপক্ষ। দুটি স্কুলের সব শিক্ষার্থী, শিক্ষক ও স্কুলের কর্মকর্তা ও কর্মচারীর করোনা টেস্ট করা হয়েছিল। এতজন কীভাবে করোনায় আক্রান্ত হলেন বা করোনা সবার মধ্যে ছড়িয়ে পড়ল, তা খতিয়ে দেখছেন রাজ্যের স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা।

প্রসঙ্গত, ২০২০ সালের জানুয়ারি মাসে এই কেরালাতেই ভারতের প্রথম করোনা রোগী শনাক্ত হয়েছিল। এরপর ভারতের অন্য রাজ্যগুলোতে করোনা ছড়িয়ে পড়লে কেরালার করোনা মোকাবিলার ধরন দেশোটিতে সাড়া ফেলেছিল। সেই রাজ্যেই স্কুল খোলার পর এমন পরিস্থিতি হলো। বর্তমানে কেরালায় মোট করোনা আক্রান্ত প্রায় ১০ লাখ।

সারাবাংলা/একেএম

কেরালা কোভিড-১৯ নভেল করোনাভাইরাস ভারত স্কুল শিক্ষার্থী আক্রান্ত

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর