Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডিবি পরিচয়ে অপরাধ: ৬ পুলিশ সদস্য রিমান্ডে

স্পেশাল করেসপন্ডেন্ট
৯ ফেব্রুয়ারি ২০২১ ২১:২৩

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে গোয়েন্দা শাখার (ডিবি) সদস্য পরিচয়ে একজনকে তুলে নিয়ে টাকা আদায়ের অভিযোগে দায়ের হওয়া মামলায় গ্রেফতার ৬ পুলিশ সদস্যকে জিজ্ঞাসাবাদের জন্য দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এস এম শহীদুল্লাহ কায়সার আসামিদের দুই দিনের হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশকে অনুমতি দিয়েছেন।

ছয় আসামি হলেন— আব্দুল নবী, এসকান্দর হোসেন, মনিরুল ইসলাম, শাকিল খান, মো. মাসুদ ও মোর্শেদ বিল্লাহ। তাদের সবার বাড়ি চট্টগ্রাম জেলায়। তারা চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) স্পেশাল আর্মড ফোর্স (এসএএফ) শাখায় কনস্টেবল পদে কর্মরত ছিলেন। গ্রেফতারের পর তাদের সাময়িক বরখাস্ত করা হয়েছে।

চট্টগ্রাম জেলা পুলিশের পরিদর্শক (প্রসিকিউশন) মো. হুমায়ন কবীর সারাবাংলাকে বলেন, ‘আনোয়ারা থানায় দায়ের হওয়া মামলায় পুলিশ পাঁচ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করেছিল। শুনানি শেষে আদালত দুই দিন মঞ্জুর করেছেন।’

ঘটনার শিকার ব্যক্তি মো. আব্দুল মান্নান চট্টগ্রামের আনোয়ারা উপজেলার পূর্ব বৈরাগ গ্রামের বাসিন্দা। ডিবি পরিচয়ে ঘর থেকে তুলে নিয়ে টাকা আদায়ের অভিযোগে রোববার তিনি আনোয়ারা থানায় মামলা দায়ের করেন।

মামলার এজাহারে বলা হয়েছে, গত ৩ ফেব্রুয়ারি রাত ২টার দিকে চারটি মোটরসাইকেলে করে আট জন লোক তাদের বাড়িতে যায়। ডিবি পরিচয়ে তাকে একটি মোটরসাইকেলে তুলে পটিয়া উপজেলার ভেল্লাপাড়া ব্রিজের পূর্ব পাশে কৈয়গ্রাম রাস্তার মাথায় একটি চা দোকানে নিয়ে যায়। সেখানে গিয়ে আব্দুল মান্নানকে তারা জানায়, মান্নানের বিরুদ্ধে ডিবিতে অভিযোগ আছে। এর থেকে অব্যাহতি পেতে হলে তাকে ১০ লাখ টাকা দিতে হবে। রাতভর ‘দর কষাকষি’র পর ভোর ৫টার দিকে আত্মীয়ের মাধ্যমে এক লাখ ৮০ হাজার ৫০০ টাকা এনে তাদের হাতে দেন মান্নান। এরপর তারা মান্নানকে সেখানে রেখে চলে যায়।

বিজ্ঞাপন

রোববার আব্দুল মান্নানের মামলা দায়েরের পর আনোয়ারা থানা পুলিশ নগরীতে অভিযান চালিয়ে ছয় কনস্টেবলকে গ্রেফতার করে।

সারাবাংলা/আরডি/টিআর

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ডিবি পরিচয়ে অপরাধ সিএমপি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর