Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডিএসসিসি’র উচ্ছেদ করা মার্কেটের সভাপতি দেলুর বিরুদ্ধে বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট
৯ ফেব্রুয়ারি ২০২১ ২৩:২৪

ঢাকা: ফুলবাড়িয়া সুপার মার্কেট-২-এর সভাপতি দেলোয়ার হোসেন ওরফে দেলু’র বিরুদ্ধে বিক্ষোভ করেছেন ফুলবাড়িয়ার ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা। দেলু প্রভাব খাটিয়ে মার্কেটের উচ্ছেদ করা দোকানগুলো ফের ব্যবসায়ীদের কাছে ভাড়া দেওয়ার পাঁয়তারা করছেন বলে অভিযোগ তাদের।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) ফুলবাড়িয়া মার্কেটের সামনে বিক্ষোভ করেন ওই মার্কেটে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) উচ্ছেদ অভিযানে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।

বিজ্ঞাপন

ব্যবসায়ীদের অভিযোগ, দেলুর একদল সন্ত্রাসী বাহিনী মার্কেটে প্রবেশ করে উচ্ছেদ হওয়া স্থানগুলো ফের দখলে নেওয়ার চেষ্টা করে। এসময় মার্কেট সমিতির সাধারণ সম্পাদক ফিরোজ আহমেদের নেতৃত্বে ব্যবসায়ীরা বাধা দেন। এর আগেও দেলুর লোকজন এসে ব্যবসায়ীদের কাছে প্রস্তাব দেন, সিটি করপোরেশনের ভেঙে দেওয়া দোকানগুলো তারা আবার নির্মাণ করে ব্যবসায়ীদের কাছে ভাড়া দেবেন। এ জন্য তারা মেয়রের অনুমোদন নিয়ৈ আসবেন বলেও ব্যবসায়ীদের আশ্বাস দেন।

ব্যবসায়ীরা বলেন, দেলুর অনুসারীদের এমন প্রস্তাবের বিরোধিতা করেন মার্কেটের অন্যান্য বৈধ ও উচ্ছেদ হওয়া ব্যবসায়ীরা। তারা বলেন, এই মার্কেট নিয়ে অনেক হয়েছে। তারা আর বদনাম নিতে চান না। ভেঙে দেওয়া দোকান দখল বা পুনঃনির্মাণ করতে দেওয়া হবে না। এসময় ব্যবসায়ীরা দেলুর বিরুদ্ধে স্লোগান দিতে থাকেন।

মিছিল শেষে একজন ব্যবসায়ী দেলোয়ার হোসেন দেলুকে ইঙ্গিত করে বলেন, আমাদের বৈধতা দেওয়ার কথা বলে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়া হয়েছে। সেই টাকা কে নিয়েছে, আপনারা সবাই জানেন। আমি মার্কেটের সেক্রেটারি ফিরোজ উদ্দিনের উদ্দেশে বলব— আপনি একদিন সময় করে আমাদের সঙ্গে আলোচনা করুন। আমরা সবাই সমাবেশ করে মিছিল নিয়ে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা নগর ভবনে যাব। আমরা মেয়রের কাছে তার বিরুদ্ধে অভিযোগ করব, যেন মেয়র আমাদের ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সেই টাকা তুলে দেন। আপনারা দলবদ্ধ থাকুন। একতার কাছে কোনো অপশক্তি কখনোই টিকে থাকতে পারেনি, পারবেও না।

বিজ্ঞাপন

মার্কেটের সাধারণ সম্পাদক ফিরোজ সাংবাদিকদের বলেন, এই মার্কেট অনেক দুর্নাম ছড়িয়েছে। আমরা আর এই দুর্নাম চাই না। আমরা চাই ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন করা হোক। নতুন করে কোনো দখলদারকে যেন আর সুযোগ দেওয়া না হয়।

জানতে চাওয়া হলে মার্কেট ফেডারেশনের সভাপতি দেলোয়ার হোসেন দেলু জানান, মার্কেট সমিতির কমিটি দেওয়ার জন্য লোকজনের খোঁজ-খবর নিচ্ছিলেন। আগের মার্কেট কমিটির নেতারা বিষয়টিকে ভিন্ন দিকে নেওয়ার চেষ্টা করছেন।

সারাবাংলা/এসএইচ/টিআর

দেলোয়ার হোসেন দেলু ফুলবাড়িয়া মার্কেট ব্যবসায়ীদের বিক্ষোভ

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর