Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনার ভ্যাকসিন নিলেন জেমস

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট
১০ ফেব্রুয়ারি ২০২১ ১৮:৫৮

করোনাভাইরাসের (কোভিড-১৯) ভ্যাকসিন নিয়েছেন ‘নগর বাউল’খ্যাত রক স্টার ফারুক মাহফুজ আনাম জেমস। নিজ উদ্যোগেই তিনি এই ভ্যাকসিন নিয়েছেন এবং অন্যদেরও ভ্যাকসিন নিতে উৎসাহিত করেছেন।

বুধবার (১০ ফেব্রুয়ারি) দুপুর দেড়টার দিকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় কেন্দ্রে গিয়ে জেমস করোনার ভ্যাকসিন নেন।

জেমসের গণমাধ্যম মুখপাত্র রুবাইয়াৎ ঠাকুর র‌বিন সারাবাংলাকে বলেন, দেশে করোনাভাইরাসের ভ্যাকসিন প্রয়োগ শুরু হওয়ার পর থেকেই জেমস ভাই খোঁজখবর রাখছিলেন। আজ (বুধবার) তিনি নিজেই বিএসএমএমইউ কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে হাসপাতালে চলে যান। সেখানেই তিনি ভ্যাকসিন নিয়েছেন। জেমস ভাইয়ের শরীরে ভ্যাকসিন পুশ করেছেন সেখানকার নার্স শাহনাজ সুমি।

রবিন জানান, কোনো সংগঠন বা প্রতিষ্ঠানের সহযোগিতা নয়, জেমস সম্পূর্ণ নিজ উদ্যোগে এই ভ্যাকসিন নিয়েছেন। ভ্যাকসিন নেওয়ার পর তিনি সুস্থ আছেন। কোনো ধরনের শারীরিক সমস্যা হচ্ছে না তার। তিনি সবাইকে ভ্যাকসিন নিতে উৎসাহিত করেছেন।

বাংলাদেশের ব্যান্ড সংগীতের জগতে অন্যতম এক উজ্জ্বল নক্ষত্র জেমস। চট্টগ্রামে বেড়ে ওঠা জেমস সত্তরের দশকে প্রতিষ্ঠিত ‘ফিলিংস’ ব্যান্ডের অন্যতম কাণ্ডারি। নব্বইয়ের দশকের শেষ ভাগে এর নাম পাল্টে রাখা হয় ‘নগর বাউল’। ব্যান্ড অ্যালবাম ‘স্টেশন রোড’, ‘জেল থেকে বলছি’, ‘নগর বাউল’, ‘লেইস ফিতা লেইস’, ‘দুষ্টু ছেলের দল’ ছাড়াও সলো অ্যালবাম ‘অনন্যা’, ‘পালাবে কোথায়’, ‘দুঃখিনী দুঃখ কোরো না’, ‘ঠিক আছে বন্ধু’র মাধ্যমে অসংখ্য জনপ্রিয় গানর উপহার দিয়েছেন জেমস। নব্বইয়ের দশকে বিভিন্ন মিক্সড অ্যালবামেও তিনি উপহার দিয়েছেন শ্রোতাপ্রিয় সব গান।

‘নগর বাউল’ অ্যালবামের একই শিরোনামের গান দিয়েই নব্বইয়ের দশকের মাঝামাঝি সময়ে বাংলার এই বিগ রক স্টার ‘নগর বাউল’ হিসেবে পরিচিত হয়ে ওঠেন। তরুণদের কাছে তিনি হয়ে ওঠেন ‘গুরু’। ‘অনন্যা’, ‘জেল থেকে বলছি’, ‘প্রিয় আকাশী’, ‘মান্নান মিয়ার তিতাস মলম’, ‘পথ’, ‘পুবের হাওয়া’, ‘তারায় তারায়’, ‘বিবাগী’, ‘বিজলী’, ‘এপিটাফ’, ‘সুধাংশু’, ‘মা’, ‘কবিতা’, ‘লিখতে পারি না’, ‘শেষ দেখা’— এমন অসংখ্য গান এখনো ব্যান্ডপ্রেমীদের মুখে মুখে ফেরে।

ব্যান্ড আঙিনার বাইরে বেশকিছু চলচ্চিত্রেও প্লেব্যাক করেছেন জেমস, কণ্ঠশিল্পী হিসেবে পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। দেশের গণ্ডি পেরিয়ে বলিউডও মাতিয়েছেন। ‘গ্যাংস্টার’ সিনেমায় ‘ভিগি ভিগি’, ‘ও লামহে’ সিনেমায় ‘চাল চালে’, ‘লাইফ ইন আ মেট্রো’ সিনেমায় ‘আলবিদা’ গান দিয়ে ভারতেও গড়ে তুলেছেন ভক্তকূল।

এদিকে, আজ বুধবার দেশে চতুর্থ দিনের মতো জনসাধারণ পর্যায়ে দেশব্যাপী করোনাভাইরাসের ভ্যাকসিন প্রয়োগ করা হয়েছে। গত রোববার (৭ ফেব্রুয়ারি) থেকে সারাদেশে এই ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রম শুরু হয়। প্রথম দিন ৩১ হাজার ১৬০ জন ও দ্বিতীয় দিন ৪৬ হাজার ৫০৯ জন ভ্যাকসিন নিলেও তৃতীয় দিনে ভ্যাকসিন গ্রহীতার সংখ্যা লাখ ছাড়িয়েছে। স্বাস্থ্য অধিদফতর আশা করছে, ভ্যাকসিন প্রয়োগের পরিমাণ দিন দিন বাড়বে।

সারাবাংলা/এজেডএস/টিআর

জেমস নগর বাউল ফারুক মাহফুজ আনাম জেমস ফিলিংস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর