Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৮ পেট্রোল পাম্পের বিরুদ্ধে বিএসটিআইয়ের মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট
১০ ফেব্রুয়ারি ২০২১ ২২:১৪

ঢাকা: ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে দেশের ৮ পেট্রোল পাম্পের বিরুদ্ধে মামলা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

বুধবার (১০ ফেব্রুয়ারি) এক প্রেস বিজ্ঞপ্তিতে বিএসটিআই এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, টাঙ্গাইলের মেসার্স এশিয়ান হাইওয়ে ফিলিং স্টেশন এর আন্ডার গ্রাউন্ড স্টোরেজ ট্যাংক এর হালনাগাদ ক্যালিব্রেশন চার্ট ছিল না। এ অপরাধে পাম্পটিকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়। একই অপরাধে মেসার্স আব্দুর রহমান ফিলিং স্টেশনকে ২ হাজার টাকা, মেসার্স এম. আরফান খান এন্ড কোম্পানিকে ১০ হাজার টাকা এবং মেসার্স মা সূচনা ফিলিং স্টেশন’কে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

এ ছাড়াও ঢাকা জেলার কেরানীগঞ্জ এলাকার স্কোয়াড অভিযান পরিচালনাকালে মেসার্স ঢাকা ফিলিং স্টেশন জ্বালানি তেল পরিমাপে প্রতি ১০ লিটারে ১টি অকটেন ডিসপেন্সিং ইউনিটে ৩৫০ মিলিলিটার ও ১টি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে ২৩০ মিলিলিটার দেওয়ায় এবং ৩টি আন্ডার গ্রাউন্ড স্টোরেজ ট্যাংকের হালনাগাদ ক্যালিব্রেশন চার্ট না থাকায় প্রতিষ্ঠানটির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

একই অভিযানে মুন্সিগঞ্জ জেলার সিরাদীখান এলাকার মেসার্স ইসলাম ফিলিং স্টেশন জ্বালানি তেল পরিমাপে প্রতি ১০ লিটারে ১টি অকটেন ডিসপেন্সিং ইউনিটে ৫৩০ মিলিলিটার, ২টি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে যথাক্রমে ৪০০ ও ২০০ মিলিলিটার, মেসার্স মোহাম্মদীয়া ফিলিং স্টেশন ১টি অকটেন ডিসপেন্সিং ইউনিটে ৬৭০ মিলিলিটার, ১টি পেট্রোল ডিসপেন্সিং ইউনিটে ৭১০ মিলিলিটার ও ২টি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে যথাক্রমে ৬০০ ও ৫৭০ মিলিলিটার কম দেওয়ায় এবং মেসার্স মা ফিলিং স্টেশন এর ২টি আন্ডার গ্রাউন্ড স্টোরেজ ট্যাংকের হালনাগাদ ক্যালিব্রেশন চার্ট না থাকায় প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/একে

পেট্রোল পাম্প বিএসটিআই

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর