Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চার বিভাগের জন্য ১০৮ কোটি টাকার ক্যাবল কিনবে সরকার

স্পেশাল করেসপন্ডেন্ট
১০ ফেব্রুয়ারি ২০২১ ২৩:০৫

ঢাকা: দেশে শতভাগ পল্লী বিদ্যুতায়নের লক্ষ্যে রাজশাহী, রংপুর, খুলনা ও বরিশাল এই চার বিভাগের জন্য প্রায় ১০৮ কোটি টাকার ক্যাবল ক্রয়ের প্রস্তাবে অনুমোদন দিয়েছে সরকারের ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

বুধবার (১০ ফেব্রুয়ারি) এক ভার্চুয়াল সভায় ক্রয় প্রস্তাবগুলো অনুমোদন দেওয়া হয়। অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে সভায় কমিটির সদস্য, মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সচিব, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব ও ঊর্ধ্বতন কর্মকর্তারা অংশ নেন। সভা শেষে অনুমোদিত ক্রয় প্রস্তাবগুলোর বিভিন্ন দিক তুলে ধরেন অর্থমন্ত্রী ও মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব ড. আবু সালেহ মোস্তফা কামাল।

পরে বৈঠকের বিস্তারিত বিষয় তুলে ধরেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব ড.সালেহ বলেন, সভায় বিদ্যুৎ বিভাগের অধীন বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড কর্তৃক ‘শতভাগ পল্লী বিদ্যুতায়নের জন্য বিতরণ নেটওয়ার্ক সম্প্রসারণ (রাজশাহী, রংপুর, খুলনা ও বরিশাল বিভাগ)’ প্রকল্পের ২৬৪ কি. মি. ১১কেভি ও ৩৩কেভি সাবমেরিন কেবল, বিআরবি কেবল ইন্ডাস্ট্রিজের কাছ থেকে ১০৭ কোটি ৯৪ লাখ ১৯ হাজার ৩৩৪ টাকায় ক্রয়ের অনুমোদন দেওয়া হয়েছে।

তিনি বলেন, সভায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অধীন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের ডেভেলপমেন্ট রিডিং হ্যাবিট প্রোগ্রাম ইমপ্লিমেন্টে ম্যানেজমেন্ট সার্ভিসেস এর আওতায় পরামর্শক প্রতিষ্ঠান বিশ্ব সাহিত্য কেন্দ্র এর কাছ থেকে ২৪ মাস সময়ের জন্য ৮২ কোটি ৭০ লাখ ৫১ হাজার ৭৫৬ টাকায় পরামর্শক সেবা ক্রয়ের অনুমোদন দেওয়া হয়েছে।

সভায় মোট ১৯৬ কোটি ৬৪ লাখ ৭১ হাজার ৯০ টাকা ব্যয়ে ২টি ক্রয় প্রস্তাবে অনুমোদন দেওয়া হয়েছে।

সারাবাংলা/জেআর/একে

ক্যাবল বিদ্যুত


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর