Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আবারও সেরা করদাতা গোলাম দস্তগীর গাজী

স্টাফ করেসপন্ডেন্ট
১১ ফেব্রুয়ারি ২০২১ ১৫:১৭

ঢাকা: আবারও ব্যক্তি পর্যায়ে সিনিয়র সিটিজেন ক্যাটাগরিতে সেরা করদাতা হয়েছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক)। একইসঙ্গে তার বড় ছেলে গাজী গোলাম মুর্তজাও তরুণ ক্যাটাগরিতে দ্বিতীয় সেরা করদাতার সম্মাননা পেয়েছেন।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) আয়োজিত ট্যাক্স কার্ড ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী এ সম্মাননা গ্রহণ করেন। তিনি ওই অনুষ্ঠানে ভার্চুয়ালি অংশ নেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কর অঞ্চল-৪-এর কমিশনার আহাম্মেদ উল্যাহ।

আরও পড়ুন- সেরা করদাতার সম্মাননা পেলেন গাজী দস্তগীর ও গাজী মুর্তজা

গাজী গ্রুপের প্রতিষ্ঠাতা গোলাম দস্তগীর গাজী ছাড়াও ব্যক্তি পর্যায়ে সিনিয়র সিটিজেন ক্যাটাগরিতে নির্বাচিত হয়েছেন আরও চার জন। তারা হলেন ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান প্রয়াত লতিফুর রহমান, উত্তরা মোটরসের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মতিউর রহমান, বিএসআরএমের চেয়ারম্যান আলী হোসেন আকবর আলী ও বিক্রয় নির্বাহী মোস্তাফিজুর রহমান।

২০১৯-২০ অর্থবছরের সেরা করদাতা হিসেবে ১৪১ ব্যক্তি, প্রতিষ্ঠান ও সংস্থাকে ট্যাক্স কার্ড দেওয়া হয়েছে। তাদের মধ্যে ব্যক্তিপর্যায়ে ৭৬ জন, কোম্পানি পর্যায়ে ৫৩টি ও অন্যান্য ক্যাটাগরিতে রয়েছেন ১২ জন।

‘জাতীয় ট্যাক্স কার্ড নীতিমালা-২০১০ (সংশোধিত)’-এর বিধান অনুযায়ী এই ট্যাক্স কার্ড প্রদান করা হয়।

ট্যাক্স কার্ড প্রদান অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিমসহ অনেকে।

উল্লেখ্য,  গোলাম দস্তগীর গাজী এর আগে ২০১২-১৩ করবর্ষে ব্যক্তিপর্যায়ে দশম সর্বোচ্চ করদাতা, ২০১৩-১৪ করবর্ষে তৃতীয় সর্বোচ্চ করদাতা, ২০১৪-১৫ করবর্ষে অষ্টম সর্বোচ্চ করদাতা, ২০১৫-১৬ করবর্ষে তৃতীয় সর্বোচ্চ করদাতা, এবং সিনিয়র সিটিজেন ক্যাটাগরিতে ২০১৬-১৭ করবর্ষে দ্বিতীয় সর্বোচ্চ করদাতা এবং ২০১৭-১৮ করবর্ষে প্রথম সর্বোচ্চ করদাতা নির্বাচিত হয়েছিলেন।

সারাবাংলা/এসজে/এমআই

করদাতা গাজী গোলাম দস্তগীর বীর প্রতীক টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর