Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মীরকাদিম ও কালাই পৌরসভার নির্বাচনে বাধা নেই

স্টাফ করেসপন্ডেন্ট
১১ ফেব্রুয়ারি ২০২১ ১৭:৪০

ঢাকা: মুন্সীগঞ্জের মীরকাদিম পৌরসভা ও জয়পুরহাটের কালাই পৌরসভা নির্বাচন স্থগিত রাখতে হাইকোর্টর দেওয়া আদেশ স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত। এর ফলে আগামী ১৪ ফেব্রুয়ারি মুন্সীগঞ্জের মীরকাদিম পৌরসভা ও জয়পুরহাটের কালাই পৌরসভা নির্বাচন হতে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

হাইকোর্টের স্থগিতাদেশের ওপর নির্বাচন কমিশনের (ইসি) আবেদনের শুনানি নিয়ে বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) আপিল বিভাগের চেম্বার বিচারপতি মো. নুরুজ্জামান ননী হাইকোর্টের আদেশ স্থগিত করে আদেশ দেন। আদালতের আদেশের বিষয়টি সাংবাদিকদের জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন।

আরও পড়ুন- যশোর সদর, মীরকাদিম ও কালাইয়ে পৌর নির্বাচন ৩ মাসের জন্য স্থগিত

সীমানা সংক্রান্ত জটিলতা ও ভোটার তালিকা হালনাগাদ না করায় রিট আবেদনের পরিপ্রেক্ষিতে যশোর সদর পৌরসভা, মুন্সিগঞ্জের মীর কাদিম পৌরসভা ও জয়পুরহাটের কালাই পৌরসভার নির্বাচন স্থগিতের আদেশ দেন হাইকোর্ট।

গত ৯ ফেব্রুয়ারি পৃথক তিন রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারটপতি মো. কামরুল হোসেন মোল্লার  হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দিয়েছিলেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন পংকজ কুমার কুন্ডু, এ এফ এম হাকিম ও আইনজীবী শাহ মোহাম্মদ ইজাজ রহমান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ এম. রাসেল চৌধুরী ও সহকারি অ্যাটর্নি জেনারেল এমজি সরোয়ার পায়েল।

পরে এই আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে নির্বাচন কমিশন (ইসি)। যশোর পৌরসভা নিয়ে হাইকোর্টের আদেশ স্থগিত আবেদনের শুনানি এখনো হয়নি।

মুন্সিগঞ্জের মীর কাদিম ও জয়পুরহাটের কালাই পৌরসভায় চতুর্থ ধাপে আগামী ১৪ ফেব্রুয়ারি ভোট হওয়ার কথা আছে। এ ছাড়া তফসিল অনুযায়ী পঞ্চম ধাপে যশোর সদর পৌরসভায় ভোটের তারিখ নির্ধারণ করা আছে ২৮ ফেব্রুয়ারি।

সারাবাংলা/কেআইএফ/টিআর

কালাই টপ নিউজ পৌর নির্বাচন মীরকাদিম


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর