Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিচারক পেটানো আ.লীগ নেতার ছেলের ৫ বছরের কারাদণ্ড

স্পেশাল করেসপন্ডেন্ট
১১ ফেব্রুয়ারি ২০২১ ১৭:৫৯

চট্টগ্রাম ব্যুরো: উল্টোপথে মোটরসাইকেল চালানোর প্রতিবাদ করায় বিচারকের ওপর হামলার ঘটনায় দায়ের হওয়া মামলায় একজনকে পাঁচবছরের কারাদণ্ড দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। একই রায়ে আরেক আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) চট্টগ্রামের অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মহিউদ্দিন মুরাদ এ রায় দেন। দুইমাসের মধ্যে বিচার সম্পন্ন করে আলোচিত এ মামলার রায় দেওয়া হয়।

দণ্ডিত আলী আকবর ইকবাল নগরীর বন্দর থানা আওয়ামী লীগের বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক হাজী ইকবালের ছেলে। দশবছর আগে বহিষ্কার হলেও তিনি এখনও আওয়ামী লীগ নেতা পরিচয়ে বিভিন্ন সভা-সমাবেশে অংশ নেন। খালাস পাওয়া হাসান আলী জিসান স্থানীয় জনৈক হাজী লিয়াকত আলীর ছেলে।

চট্টগ্রাম নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দিন আহমদ সারাবাংলাকে জানান, আসামি আলী আকবর ইকবালের বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণ হওয়ায় তাকে পাঁচ বছরের কারাদণ্ড, পাঁচ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

২০২০ সালের ৯ ডিসেম্বর আলী আকবর ইকবাল ও হাসান আলী জিসান নগরীর পতেঙ্গা থানার আউটার রিং রোডে উল্টোপথে মোটর সাইকেল চালচ্ছিলেন। এ সময় চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতের পঞ্চম যুগ্ম জজ জহির উদ্দিন ওই পথ দিয়ে গাড়ি নিয়ে যাচ্ছিলেন। মোটরসাইকেল তার গাড়ির সামনে পড়লে তিনি উল্টোপথে বেপরোয়া গাড়ি চালানোর বিষয়ে জানতে চান। এসময় তারা মোটরসাইকেল থেকে নেমে ঔর্দ্ধত্যপূর্ণ আচরণের পাশাপাশি বিচারককে মারধর করেন। ঘটনা দেখে উপস্থিত স্থানীয় লোকজন হামলাকারীদের আটকে ফেলে এবং পরে পুলিশের হাতে সোপর্দ করে। এ ঘটনায় বিচারকের গাড়িচালক বাদি হয়ে দু’জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

পুলিশ তদন্ত শেষে পুলিশ দুজনকে আসামি করে অভিযোগপত্র দাখিল করেন আদালতে। আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের পর ঘটনার শিকার বিচারক এ মামলায় সাক্ষ্য দেন।

উল্লেখ্য, আওয়ামী লীগ নেতা হিসেবে পরিচিত হাজী ইকবাল এবং তার ছেলে আলী আকবর যুবলীগ কর্মী মহিউদ্দিন হত্যা মামলার আসামি। ২০১৮ সালের ২৬ মার্চ দুপুরে হালিশহর মেহের আফজল উচ্চ বিদ্যালয়ে মহিউদ্দিনকে খুন করা হয়েছিল। ওই হত্যা মামলায় পুলিশ আলী আকবরকে গ্রেফতার করেছিল।

সারাবাংলা/আরডি/পিটিএম

৫ বছর কারাদণ্ড টপ নিউজ পেটানো বিচারক মামলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর