Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পরিবেশ দূষণে ৮ প্রতিষ্ঠানকে সোয়া ৪ লাখ টাকা জরিমানা

স্পেশাল করেসপন্ডেন্ট
১১ ফেব্রুয়ারি ২০২১ ২১:৫২

চট্টগ্রাম ব্যুরো: পরিবেশ দূষণের অপরাধে কারখানা-সুপারশপসহ চট্টগ্রামের আটটি প্রতিষ্ঠানকে চার লাখ ২৫ হাজার টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদফতর।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) শুনানি শেষে পরিবেশ অধিদফতরের চট্টগ্রাম মহানগর কার্যালয়ের পরিচালক মোহাম্মদ নূরুল্লাহ নূরী এই জরিমানা করেন।

অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, শব্দ দূষণ, বায়ু দূষণ, তরল বর্জ্যে আশপাশের পরিবেশ ও প্রতিবেশের ক্ষতিসাধনের অপরাধে প্রতিষ্ঠানগুলোকে জরিমানা করা হয়েছে।

পরিবেশ অধিদফতরের চট্টগ্রাম মহানগর কার্যালয়ের উপ পরিচালক মিয়া মাহমুদুল হক জানিয়েছেন, বায়ু দূষণের অপরাধে দক্ষিণ হালিশহরের হাইডেলবার্গ সিমেন্টকে এক লাখ টাকা, নাসিরাবাদের বায়েজিদ স্টিলকে ৫০ হাজার টাকা, শব্দ দূষণের অপরাধে হালিশহরের স্বপ্ন সুপার শপকে ৫০ হাজার টাকা ও একই কারণে কেইপিজেডের ন্যাচারাব এক্সেসরিজকে ৫৫ হাজার টাকা জরিমনা করা হয়েছে।

এছাড়া বর্জ্য শোধনাগার (ইটিপি) বন্ধ রেখে তরল বর্জ্যে দূষণের দায়ে নাসিরাবাদের কেডিএস টেক্সটাইল মিলসকে এক লাখ টাকা, কালুরঘাটের সিনথেটিক এডেসিভকে ৫০ হাজার টাকা, পতেঙ্গার এম জে এল বাংলাদেশ নামের কারখানাকে পাঁচ হাজার টাকা এবং পরিবেশ ছাড়পত্র ছাড়া প্রতিষ্ঠান পরিচালনা করায় নগরীর আকবরশাহ এলাকার তৈয়ব ডেইরি ফার্মকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সারাবাংলা/আরডি/এমও

পরিবেশ অধিদফতর পরিবেশ দূষণ বর্জ্য শোধনাগার

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর