Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জামিনের মেয়াদ বাড়লো পাপুলের স্ত্রী-মেয়ের

স্টাফ করেসপন্ডেন্ট
১১ ফেব্রুয়ারি ২০২১ ২২:১৪

ঢাকা: লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য কাজী সহিদ ইসলাম পাপুলের স্ত্রী সেলিনা ইসলাম ও মেয়ে ওয়াফা ইসলামের জামিনের মেয়াদ বাড়িয়েছেন আদালত। বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশ এই আদেশ দেন।

গত বছরের ২৭ ডিসেম্বর একই আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন তারা। শুনানি শেষে আদালত তাদের ধার্য তারিখ পর্যন্ত জামিনের আদেশ দেন। এদিন জামিনের মেয়াদ শেষ হওয়ায় আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে এদিন তারা ফের জামিনের আবেদন করেন।
শুনানি শেষে আদালত তাদের জামিন মঞ্জুর করেন।

বিজ্ঞাপন

এর আগে, এই মামলায় পাপুলসহ ৪ জনের ৬১৭ ব্যাংক অ্যাকাউন্ট ফ্রিজের আদেশে দেন একই আদালত। একইসঙ্গে ৯২টি তফসিলভুক্ত স্থাবর সম্পত্তির কোক্রের নির্দেশ দেন। দুদকের সমন্বিত জেলা কার্যালয়-১ এ দুদকের উপ-পরিচালক সালাহউদ্দিন বাদী হয়ে গত বছরের ১১ নভেম্বর পাপুলসহ চার জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।

মামলার অপর আসামিরা হলেন- পাপুলের স্ত্রী সেলিনা ইসলাম, শ্যালিকা জেসমিন প্রধান ও মেয়ে ওয়াফা ইসলাম।

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, আসামিদের বিরুদ্ধে ২ কোটি ৩১ লাখ টাকার অবৈধ সম্পদ ও ১৪৮ কোটি টাকার লন্ডারিংয়ের অভিযোগ আনা হয়েছে। প্রতিষ্ঠানের আড়ালে জেসমিন প্রধানের পাঁচটি হিসাবের মাধ্যমে ২০১২ সাল থেকে ২০২০ পর্যন্ত লন্ডারিং হয় ১৪৮ কোটি টাকা। অথচ মাত্র বয়স ২৩ বছর বয়সী জেসমিনের নিজের কোনো আয়ের উৎস নেই।

অন্যদিকে, এফডিআর হিসাবের ২ কোটি ৩১ লাখ ৩৭ হাজার ৭৩৮ টাকার কোনো উৎস শ্যালিকা জেসমিন দাখিল করতে পারেননি। যে কারণে অবৈধ সম্পদের অভিযোগে কাজী সহিদ ইসলাম পাপুল এবং তার স্ত্রী এমপি সেলিনা ইসলাম, শ্যালিকা জেসমিন প্রধান ও মেয়ে ওয়াফা ইসলামের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এমও

এমপি পাপুল এমপি সেলিনা ইসলাম দুদক লক্ষ্মীপুর-২

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর