Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নকল প্রসাধনী তৈরির ৩ কারখানাকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট
১২ ফেব্রুয়ারি ২০২১ ১৬:২৫

রাজধানীর চকবাজার ও কামরাঙ্গীরচর থানা এলাকায় অভিযান চালিয়ে ৩টি নকল প্রসাধনী তৈরির কারখানাকে ১৯ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। মেয়াদোর্ত্তীণ কাঁচামাল দিয়ে প্রসাধন সামগ্রী উৎপাদন ও প্রতিষ্ঠিত ব্র্যান্ডের নাম ব্যবহার করে সেগুলো বাজারজাত করার কারণে এই জরিমানা করা হয়।

এ সময় কারখানা ৩টি থেকে ১ কোটি ২০ লাখ টাকা মূল্যের নকল ও ভেজাল প্রসাধনী জব্দ করা হয়। র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলম বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) সকাল থেকে রাত পর্যন্ত এই অভিযান পরিচালনা করেন। এতে সহায়তা করে র‌্যাব-২ ও বিএসটিআই। শুক্রবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে র‍্যাব-২‘র সহকারী পুলিশ সুপার আবদুল্লাহ আল মামুন সারাবাংলাকে এ তথ্য জানান।

বিজ্ঞাপন

এ বিষয়ে আবদুল্লাহ আল মামুন বলেন, ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে কামরাঙ্গীরচরের ইসলামনগর ও খোলামোড়া এলাকায় অপো প্রসাধনী এবং সাদিয়া হারবাল বিডি প্রসাধনী কারখানাতে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। মেয়াদোর্ত্তীণ কাঁচামাল দিয়ে প্রসাধন সামগ্রী উৎপাদন, প্রতিষ্ঠিত ব্র্যান্ডের নাম ব্যবহার করে ভেজাল প্রসাধনী তৈরি ও মেয়াদোর্ত্তীণ পণ্যের তারিখ পরিবর্তন করে বাজারজাত করছিল কারখানা দুটি। এসব কারণে অপো প্রসাধনী প্রতিষ্ঠানের মালিকসহ ছয়জনকে চার লাখ টাকা জরিমানা ও বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করা হয়। এ সময় সাদিয়া হারবাল বিডি প্রসাধনীকে ১০ লাখ টাকা জরিমানাসহ প্রতিষ্ঠানটি সিলগালা করা হয়।

অপরদিকে চকবাজারের চকমার্কেটের একটি গোডাউনে প্রতিষ্ঠিত ব্র্যান্ডের নাম ব্যবহার করে ভেজাল প্রসাধনী সামগ্রী মজুদ রাখা এবং মেয়াদোর্ত্তীণ পণ্যের সংরক্ষণ করে বাজারজাত করার অভিযোগে প্রতিষ্ঠানটির মালিককে পাঁচ লাখ টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

বিজ্ঞাপন

এ সময় তিন প্রতিষ্ঠান থেকে এক কোটি ২০ লাখ টাকা মূল্যের ভেজাল প্রসাধন সামগ্রী জব্দ করা হয়। ভবিষ্যতেও র‌্যাব-২ এ ধরনের ভেজালবিরোধী অভিযান অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন আবদুল্লাহ আল মামুন।

সারাবাংলা/এসএইচ/এনএস

চকবাজার জরিমানা নকল প্রসাধনী তৈরি ভ্রাম্যমাণ আদালত র‍্যাব

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর