Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রূপপুর প্রকল্পের রড চুরি ও পিটিয়ে জখম মিথ্যাচার

লোকাল করেসপন্ডেন্ট
১৩ ফেব্রুয়ারি ২০২১ ১১:২৭

পাবনা: রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ প্রকল্প থেকে এমপি পুত্রের নেতৃত্বে পাঁচ ট্রাক লোহা চুরি ধরিয়ে দেওয়ায় পিটিয়ে জখম সংক্রান্ত প্রকাশিত খবরের তীব্র প্রতিবাদ জানিয়েছেন ব্যবসায়ী দোলন বিশ্বাস।

ঈশ্বরদী ফুড গার্ডেন পার্টি সেন্টারে পৌর আওয়ামী লীগের নেতৃবৃন্দ, কৃষকলীগ, শ্রমিকলীগ এবং যুবলীগের নেতাকর্মীদের উপস্থিতিতে সংবাদ সম্মেলনে দোলন বিশ্বাস দাবি করেন, রূপপুর প্রকল্পের রড চুরি ও পিটিয়ে জখম সম্পর্কিত প্রকাশিত সংবাদ মিথ্যাচার ও কাল্পনিক।

বিজ্ঞাপন

তিনি বলেন, আমার বীর মুক্তিযোদ্ধা পিতার দীর্ঘদিনের অর্জিত রাজনৈতিক ত্যাগ ও সম্মানকে ভুলন্ঠিত করার জন্য এ ধরনের মিথ্যা ও বানোয়াট সংবাদ পরিবেশন করা হয়েছে।

এ সময় উপস্থিত পৌর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র আবুল কালাম আজাদ মিন্টু, সাধারণ সম্পাদক ও বর্তমান মেয়র ইছাহক আলী মালিথা, দাশুড়িয়া ইউপি’র চেয়ারম্যান বকুল সরদার, কৃষক লীগের যুগ্ম আহব্বায়ক মুরাদ মালিথা, শ্রমিক লীগ নেতা জাহিদুর রহমান জাহিদসহ শতাধিক যুবলীগ নেতা ও কর্মিরা প্রকাশিত সংবাদের নিন্দা জানান। রাজনৈতিকভাবে হীন উদ্দেশ্য চরিতার্থ করার অভিপ্রায়ে কেপিআইভূক্ত অতিগুরুত্ব প্রতিষ্ঠানকে জড়িয়ে প্রতিহিংসা স্বরূপ মিথ্যা নাটক উপস্থাপনা ও সংবাদ প্রকাশ করা হয়েছে বলে উপস্থিত নেতারা সাংবাদিকদের জানান।

রূপপুর পারমাণবিক প্রকল্প হতে রড চুরির ঘটনার বিষয়ে প্রকল্পের সাইট ইনচার্জ রুহুল কুদ্দুসের নিকট জানতে চাইলে তিনি প্রকল্প হতে ৫ ট্রাক রড চুরির ঘটনা অস্বীকার করে বলেন, প্রকল্পের গেট সেনাবাহিনী দ্বারা নিয়ন্ত্রিত। গেট পাশ ছাড়া কোনো জিনিস প্রবেশ ও বাইরে বের করার সুযোগ নেই।

বিজ্ঞাপন

ঈশ্বরদী থানা জানায়, থানায় একটি লিখিত অভিযোগ দাখিল হয়েছে। অভিযোগের বিষয়ে তদন্ত চলছে। তবে অভিযোগটি অসামঞ্জস্য ও ক্রুটিপূর্ণ বলে জনান তিনি।

মঙ্গলবার দুপুরে নতুন হাট এলাকায় রূপপুর প্রকল্পের সাব-ঠিকাদারি প্রতিষ্ঠান বাংলা পাওয়ার সার্ভিসেসের ব্যবস্থাপনা পরিচালক সোহেল রানাকে (৪৫) পিটিয়ে আহত করার খবর ভিত্তিহীন বলে জানান দোলন বিশ্বাস। তিনি বলেন, রূপপুর প্রকল্পে সেনাবাহিনী, বিজিবি, পুলিশসহ বিভিন্ন আইন-শৃংখলা বাহিনী নিরাপত্তার দায়িত্বে রয়েছেন। স্পর্শকাতর এই প্রতিষ্ঠান থেকে ৫ ট্রাক লোহা চুরির ঘটনা মিথ্যার প্রলেপ ছাড়া আর কিছুই নয় বলে তিনি জানিয়েছেন।

সারাবাংলা/এএম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর