Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভ্যাকসিন নিবন্ধনের ‘সুরক্ষা’ ওয়েবসাইট ডাউন!

সিনিয়র করেসপন্ডেন্ট
১৪ ফেব্রুয়ারি ২০২১ ০০:২০

ঢাকা: দেশে নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ নিয়ন্ত্রণে ভ্যাকসিন গ্রহণের জন্য নিবন্ধন করে নিতে হবে সুরক্ষা ওয়েবসাইটে। তবে শনিবার বিকেল থেকে এই ওয়েবসাইটে সহজে প্রবেশ করতে না পারার অভিযোগ পাওয়া গেছে। এ পরিপ্রেক্ষিতে রাতে ওয়েবসাইটে প্রবেশের চেষ্টা করা হলে অভিযোগের সত্যতা পাওয়া যায়। স্বাস্থ্য অধিদফতর কর্তৃপক্ষ জানিয়েছে, খুব দ্রুত বিষয়টি সমাধান হবে।

শনিবার (১৩ ফেব্রুয়ারি) রাজধানীর একাধিক ভ্যাকসিন প্রয়োগ কেন্দ্রের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা যায়, এদিন দুপুর থেকেই সার্ভারের সমস্যার কারণে ভ্যাকসিন নিবন্ধন কার্ড ডাউনলোড করা যাচ্ছে না। এ বিষয়ে স্বাস্থ্য অধিদফতর ও সরকারের আইসিটি মন্ত্রণালয়ের কর্মকর্তাদের জানানো হয়েছে। তবে রাত ১০ টা পর্যন্ত সার্ভার কাজ করছে না।

বিজ্ঞাপন

পরবর্তী সময়ে রাত ১১টা থেকে ১২টা পর্যন্ত www.surokkha.gov.bd এই ওয়েবসাইটে চেষ্টা করেও প্রবেশ করা যায়নি। ভ্যাকসিন নিবন্ধনের কার্ড ডাউনলোডের চেষ্টা করলেও সেটি সম্ভব হয়নি। ওয়েবসাইটে লেখা আসছে, ‘এই মুহূর্তে কাজটি সম্পন্ন করা সম্ভব হচ্ছে না, কিছুক্ষণ পর আবার চেষ্টা করুন।’

‘ভ্যাকসিন নিবন্ধনের সার্ভার ডাউন। নিবন্ধন যারা করেছে তারা কার্ড ডাউনলোড করতে পারছে না। এটা কবে সমাধান হতে পারে?’— এমন প্রশ্নের উত্তর জানতে চেয়ে সারাবাংলা’র পক্ষ থেকে যোগাযোগ করা হয় স্বাস্থ্য অধিদফতরের সংক্রামক রোগ নিয়ন্ত্রণ শাখার লাইন ডিরেক্টর ও মুখপাত্র অধ্যাপক ডা. নাজমুল ইসলামের সঙ্গে। তবে তিনি ফোন ধরেননি। একই সঙ্গে তাকে এসএমএস করা হলেও কোনো উত্তর দেননি।

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলমের সঙ্গে যোগাযোগ করা হলে তিনিও ফোন ধরেননি। তবে তাকে এসএমএস দেওয়া হলে তিনি উত্তরে জানান, ‘Peoples are Working on it.‘

বিজ্ঞাপন

স্বাস্থ্য অধিদফতরের ম্যানেজম্যান্ট ইনফরমেশন সেন্টারের (এমআইএস) বিভাগের পরিচালক অধ্যাপক ডা. মিজানুর রহমান সারাবাংলাকে বলেন, ‘আমরা আশা করছি খুব দ্রুতই এ সমস্যার সমাধান হবে।‘

এর আগে স্বাস্থ্য অধিদফতরের এমআইএস বিভাগের পক্ষ থেকে জানানো হয়েছে শনিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত ১৪ লাখ ৯২ হাজার ৩৪৫ জন নিবন্ধিত হয়েছেন সুরক্ষা ওয়েবসাইটে।

উল্লেখ্য, নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ মোকাবিলায় দেশে জাতীয়ভাবে ভ্যাকসিন প্রয়োগের ষষ্ঠ দিনে এক লাখ ৯৪ হাজার ৩৭১ জন ভ্যাকসিন গ্রহণ করেছেন। এর মধ্যে রাজধানীতে ভ্যাকসিন নিয়েছেন ২৬ হাজার ৫৬৪ জন।

এখন পর্যন্ত দেশে সর্বমোট ভ্যাকসিন গ্রহণ করেছেন সাত লাখ ৩৬ হাজার ৬৮০ জন। ভ্যাকসিন প্রয়োগ পরবর্তী সময়ে ৩৯৪ জনের মাঝে হালকা জ্বর, গায়ে ব্যথা এমন লক্ষণ দেখা গেলেও এখনও পর্যন্ত সবাই সুস্থ আছেন।

সারাবাংলা/এসবি/পিটিএম

ওয়েবসাইট ডাউন টপ নিউজ ভ্যাকসিন নিবন্ধন সুরক্ষা

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর