Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নিরপেক্ষ নির্বাচনের বিকল্প নেই— সিইসিকে বাবলু

স্পেশাল করেসপন্ডেন্ট
১৪ ফেব্রুয়ারি ২০২১ ২০:২০

ঢাকা: প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার উদ্দেশে জাতীয় পার্টি মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেছেন, ‘গণতান্ত্রিক রাজনীতিতে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের বিকল্প নেই।’ শনিবার (১৪ ফেব্রুয়ারি) প্রধান নির্বাচন কমিশনার কার্যালয়ে সিইসি’র সঙ্গে অনুষ্ঠিত বৈঠকে তিনি এসব কথা বলেন।

জাতীয় পার্টির মহাসচিব বলেন, ‘গত স্থানীয় ও জাতীয় নির্বাচন অনিয়মের কারণে প্রশ্নবিদ্ধ হয়েছে। তা থেকে নির্বাচন কমিশন এখনও বের হতে পারেনি।’ এসময় গণমানুষের ভোটাধিকার নিশ্চিত করতে নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানান তিনি।

বিজ্ঞাপন

সম্পতি অনুষ্ঠিত পৌর নির্বাচনে অনিয়ম, দুর্নীতি ও কারচুপির অভিযোগ নিয়ে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার সাথে সাক্ষাৎ করেছেন জিয়াউদ্দিন আহমেদ বাবলু। এসময় তার সাথে জাতীয় পার্টির কো-চেয়ারম্যান মুজিবুল হক চুন্নু উপস্থিত ছিলেন।

বৈঠকে জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু আরও বলেন, ‘পটিয়া, লালমনিরহাট, রাঙামাটি ও রামগতি পৌর নির্বাচনে সরকার দলীয় সন্ত্রাসীরা প্রশাসনের চোখের সামনে ভোট কেন্দ্র দখল করেছে। সন্ত্রাসের কারণে এই সকল ভোট কেন্দ্রে ভীতিকর পরিবেশ সৃষ্টি হয়েছে। ভোট দিতে আসা ভোটাররা দৌড়ে পালিয়েছেন, সাধারণ ভোটাররা ভোট দিতে পারেননি নির্বাচনে। নির্বাচনে এমন পরিবেশে ভোটের প্রক্রিয়া ভেঙে চুরমার হয়ে গেছে। যা দেশ ও জাতির জন্য অশনি সংকেত। জাতীয় পার্টি কখনোই প্রশ্নবিদ্ধ ভোট ব্যবস্থা সমর্থন করে না।’

এসময় প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা বলেন, ‘প্রতিটি অভিযোগ তদন্ত করা হবে এবং সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/এমও

জাতীয় পার্টি প্রধান নির্বাচন কমিশনার

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর