Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফের পেরুর স্বাস্থ্যমন্ত্রী পরিবর্তন

আন্তর্জাতিক ডেস্ক
১৫ ফেব্রুয়ারি ২০২১ ০৯:৫৩

দক্ষিণ আমেরিকার দেশ পেরুতে নতুন স্বাস্থ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন অস্কার উগার্তে। দেশটিতে করোনা মহামারি শুরুর পর থেকে তিনি পঞ্চম ব্যক্তি হিসেবে স্বাস্থ্যমন্ত্রীর দায়িত্ব নিলেন তিনি।

পেরুর প্রেসিডেন্ট ফ্রান্সিসকো সাগাসতির বরাতে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে বলা হয়, সাবেক প্রেসিডেন্ট মার্টিন প্রশাসনের স্বাস্থ্যমন্ত্রী পিলার মাজ্জেত্তি শুক্রবার (১২ ফেব্রুয়ারি) পদত্যাগ করেন।

বিজ্ঞাপন

এর আগের সপ্তাহে গণহারে ভ্যাকসিন প্রয়োগ শুরুর আগে সাবেক প্রেসিডেন্ট মার্টিনের গোপনে ভ্যাকসিন গ্রহণের কেলেঙ্কারির কথা জানাজনি হয়ে যাওয়ার পর স্বাস্থ্যমন্ত্রী পদত্যাগী হন। তবে সাবেক ওই প্রেসিডেন্ট বলছেন, ট্রায়ালের অংশ হিসেবেই তিনি ভ্যাকসিন নিয়েছেন।

স্থানীয় রেডিওকে প্রেসিডেন্ট ফ্রান্সিসকো বলেন, নতুন স্বাস্থ্যমন্ত্রীর দায়িত্ব নেওয়া অস্কার পেশায় চিকিৎসক। এর আগে তিনি ২০০৮-১১ সাল পর্যন্ত দেশটির স্বাস্থ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

পেরুতে এখন পর্যন্ত ১২ লাখ করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে এবং কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪৩ হাজারের বেশি মানুষের।

জানুয়ারির শেষ দিকে করোনাভাইরাস ছড়িয়ে পড়া ঠেকাতে পেরুর রাজধানী লিমা এবং অন্যান্য অঞ্চলে কঠোর লকডাউন জারি করা হয়। এর মধ্যে দেশটিতে ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রম শুরু হয়েছে। সেখানে চীনের সিনোফার্মের তৈরি করোনা ভ্যাকসিনের তিন লাখ ডোজ প্রথম চালান হিসেবে পৌঁছেছে।

সারাবাংলা/একেএম

করোনা মহামারি কোভিড-১৯ টপ নিউজ পেরু স্বাস্থ্যমন্ত্রী

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর