Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কর্ণাটকে হবে টেসলার কারখানা: মুখ্যমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক
১৫ ফেব্রুয়ারি ২০২১ ১১:৩৮

ভারতের কর্ণাটক রাজ্যে মার্কিন বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলা কারখানা খুলবে বলে ঘোষণা দিয়েছেন মুখ্যমন্ত্রী বি এস যদুরাপ্পা।

১ ফেব্রুয়ারি অর্থমন্ত্রী নির্মলা সীতারমনের দেওয়া কেন্দ্রীয় বাজেটের প্রশংসা করে এক বিবৃতিতে মুখ্যমন্ত্রী বলেছেন, টেসলা কর্ণাটক থেকে বৈদ্যুতিক গাড়ি উৎপাদন করবে।

নিজের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে এক বার্তায় মুখ্যমন্ত্রী যদুরাপ্পা জানিয়েছেন, ব্যাঙ্গালুরুতে একটি গবেষণা ও উন্নয়ন কেন্দ্রের মাধ্যমে ভারতে কার্যক্রম শুরু করবে টেসলা। কয়েক ঘন্টা বাদেই তার ওই টুইটটি মুছে ফেলা হলেও ততক্ষণে এতে সাড়ে আট হাজারের বেশি লাইক এবং এক হাজার ৮০০’র বেশি রিটুইট হয়েছে৷

ব্যাঙ্গালুরুতে প্রতিষ্ঠান হিসেবে নিবন্ধন করেছে টেসলা এমন খবর প্রকাশের পর নীরবতা ভেঙ্গে শনিবার (১৩ ফেব্রুয়ারি) টেসলা প্রধান এলন মাস্ক জানিয়েছেন, ভারতের রাস্তায় বৈদ্যুতিক গাড়ি চালানোর ব্যাপারে তার প্রতিশ্রুতি পূরণের পথে রয়েছেন তিনি।

চার কোটি ১২ লাখ ফলোয়ারকে প্রতিক্রিয়া জানাতে এক টুইটার বার্তায় মাস্ক বলেছেন, প্রতিশ্রুতি মতোই ভারতকে পরবর্তী গন্তব্য বানাচ্ছি।

অন্যদিকে, টেসলা ভক্তদের সাইট টেসমানিয়ানের এক ব্লগ পোস্টের সঙ্গে যুক্ত টুইটের জবাব দেওয়ার সময় এই কথা জানিয়েছেন বিশ্বের অন্যতম শীর্ষ ধনী মাস্ক। ওই টুইটার বার্তায় গ্রাহক জানিয়েছেন, ভারতীয়দের জন্য দামী হবে টেসলা গাড়ি। কিন্তু ভারতের মধ্যে উৎপাদন শুরু হলে দেশটির মধ্যবিত্তদের কাছে আরও সাশ্রয়ী হবে গাড়িটি।

সারাবাংলা/একেএম

এলন মাস্ক কর্ণাটক টেসলা ভারত

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর