Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১২০০ বস্তা চাল মজুদ, ফরিদপুরের বরকতকে জামিন দেননি হাইকোর্ট

স্টাফ করেসপন্ডেন্ট
১৫ ফেব্রুয়ারি ২০২১ ১৬:২৩

ঢাকা: করোনাকালে প্রায় ১২০০ বস্তা চাল মজুদের ঘটনায় করা মামলায় ফরিদপুর শহর আওয়ামী লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকতকে জামিন দেননি হাইকোর্ট।

সোমবার (১৫ ফেব্রুয়ারি) বরকতের জামিন আবেদনের শুনানি নিয়ে বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি জাহিদ সারোয়ারের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. শাহ পরান চৌধুরী। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুর্টি অ্যাটর্নি জেনারেল মো. মনিরুল ইসলাম।

আদেশের বিষয়টি সারাবাংলা নিশ্চিত করে রাষ্ট্রপক্ষের ডেপুর্টি অ্যাটর্নি জেনারেল মো. মনিরুল ইসলাম বলেন, ‘করোনাকালে ১২০০ বস্তা চাল মজুদ করে কৃত্রিম সংকট সৃষ্টির অভিযোগে দায়ের করা মামলায় সাজ্জাদ হোসেন বরকতকে জামিন নামঞ্জুর করেছেন আদালত।’

গত বছরের ১৬ মে রাতে শহরের গোয়ালচামট মহল্লার মোল্লা বাড়ি সড়কে ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি সুবল চন্দ্র সাহার বাড়িতে দুই দফা হামলার ঘটনা ঘটে। ১৮ মে সুবল সাহা এ ঘটনায় অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে ফরিদপুর কোতোয়ালি থানায় মামলা করেন। ওই বছরের ৭ জুন রাতে এ মামলার আসামি হিসেবে প্রথমে বরকতকে গ্রেফতার করে পুলিশ।

এ হামলা-মামলা ছাড়াও তার বিরুদ্ধে আরও আটটি মামলা হয়েছে; যার মধ্যে পুলিশ বাদী হয়ে করা মামলা রয়েছে। এগুলোর মধ্যে রয়েছে করোনাকালে চাল মজুদ রেখে কৃত্রিম সংকট সৃষ্টি, অস্ত্র, মাদক, হত্যা, চাঁদাবাজি ও চুরির অভিযোগের মামলা।

অর্থপাচারের এই মামলায়ও গত বছর ১৪ জুলাই তাদের দুইদিন রিমান্ডের অনুমতি দেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতিকুল ইসলাম।

বিজ্ঞাপন

গত বছর ২৬ জুন পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) পরিদর্শক এসএম মিরাজ আল মাহমুদ বাদী হয়ে ঢাকার কাফরুল থানায় মানি লন্ডারিংয়ের এ মামলা করেন। দুই ভায়ের বিরুদ্ধে অবৈধ উপায়ে দুই হাজার কোটি টাকার সম্পদ অর্জন এবং পাচারের অভিযোগ আনা হয়।

সারাবাংলা/কেআইএফ/একে

চাল মজুদ টপ নিউজ ফরিদপুর বরকত

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর