Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মানুষের ভোটাধিকার কেড়ে নেওয়া হচ্ছে নির্লজ্জভাবে: আমীর খসরু

স্পেশাল করেসপন্ডেন্ট
১৫ ফেব্রুয়ারি ২০২১ ২১:০১

চট্টগ্রাম ব্যুরো: ভোটাধিকার হরণ করায় পাকিস্তানের বিরুদ্ধে যুদ্ধ হয়েছিল বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

সোমবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রাম ক্লাবে বিএনপির স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন মিডিয়া কমিটির উদ্যোগে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

আমীর খসরু বলেন, ‘পাকিস্তান এদেশের জনগণের ভোটাধিকার হরণ করেছিল। সেদিন এদেশের মুক্তিযোদ্ধারা ভোটাধিকার হরণের বিরুদ্ধে রাজপথে নেমে সম্মুখযুদ্ধ করেছিলেন। আজ স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর বছরেও এদেশের জনগণকে ভোটাধিকার ও গণতন্ত্রের জন্য সংগ্রাম করতে হচ্ছে। আজ মানুষের ভোটাধিকার কেড়ে নেওয়া হচ্ছে নির্লজ্জভাবে।’

তিনি বলেন, ‘জিয়াউর রহমান স্বাধীনতার পরের সরকারের একদলীয় শাসনব্যবস্থা থেকে দেশকে বের করে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন। দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব রক্ষায় শহীদ জিয়ার অবদান এদেশের ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে। রাজনীতিবিদরা যখন ইতিহাস রচনা করেন, তখন সেই ইতিহাস হয় প্রপাগান্ডা। একমাত্র ইতিহাসবিদরাই সত্যিকারের ইতিহাস রচনা করতে পারেন। আমি মনে করি যারা ইতিহাসবিদ তারাই প্রজন্ম থেকে প্রজন্ম সত্যিকারের ইতিহাস পৌঁছে দেবেন। ইতিহাস বিকৃতকারীদের এদেশের আপামর জনগণ চিনে ফেলেছে। ইতিহাসকে বিকৃত করে তারা নিজেরাই নিজেদের আসল রূপ জনসম্মুখে এনেছেন।’

বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য মীর হেলাল উদ্দীনের পরিচালনায় মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন দলটির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু। বক্তব্য রাখেন দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সুবর্ণজয়ন্তী উদযাপন মিডিয়া কমিটির সদস্য সচিব শামা ওবায়েদ এবং চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম।

বিজ্ঞাপন

উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা গোলাম আকবর খন্দকার, নগর বিএনপির আহবায়ক শাহাদাত হোসেন ও সদস্য সচিব আবুল হাশেম বক্কর, দক্ষিণ জেলার আহবায়ক আবু সফিয়ান ও সদস্য সচিব মোস্তাক আহমেদ খান, দলটির মানবাধিকার বিষয়ক কমিটি সদস্য ফারজানা শারমিন পুতুল।

সারাবাংলা/আরডি/এমআই

আমীর খসরু ভোটধিকার

বিজ্ঞাপন
সর্বশেষ

২ দিনে আয় ২৮৯ কোটি টাকা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩২

মৌসুমী হামিদের সংসার যেমন চলছে
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৬

সম্পর্কিত খবর