Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মধ্য প্রদেশে বাস দুর্ঘটনায় অন্তত ৩৯ প্রাণহানি

আন্তর্জাতিক ডেস্ক
১৬ ফেব্রুয়ারি ২০২১ ১৬:৫৯

ভারতের মধ্য প্রদেশে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খালে পড়ে যাওয়ার পর এখন পর্যন্ত ৩৯ জনের প্রাণহানির খবর পাওয়া যাচ্ছে। মৃতদের মধ্যে বেশ কয়েকজন নারী ও শিশু রয়েছেন। খবর পিটিআই।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) স্থানীয় সময় সকাল সাড়ে আটটার দিকে রাজ্যের সিধি জেলায় এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীদের বরাতে স্থানীয় সংবাদ মাধ্যমগুলো জানাচ্ছে, ৫০ জনেরও বেশি যাত্রী নিয়ে সিধি থেকে সাটনা যাওয়ার পথে শারদপাঠক গ্রামের কাছে একটি সেতুতে ওঠার পর নিয়ন্ত্রণ হারিয়ে খালের ৩০ ফুট গভীর পানিতে ডুবে যায়।

এদিকে বাসযাত্রীদের মধ্যে অন্তত সাত জন সাঁতরে তীরে উঠে নিজেদের রক্ষা করতে পেরেছেন বলে জানিয়েছেন রেওয়া জোন পুলিশের আইজি উমেশ যোগা।

পুলিশ জানিয়েছে, দুটি ক্রেন দিয়ে দুর্ঘটনা কবলিত বাসটি উদ্ধার করা হয়েছে। উদ্ধার অভিযান প্রায় শেষ পর্যায়ে থাকলেও বেশ কয়েকজন যাত্রী এখনও নিখোঁজ রয়েছেন। তাদের খোঁজে খালটির উজানে ২০ কিলোমিটার পর্যন্ত উদ্ধারকাজ বিস্তৃত করা হয়েছে।

পিটিআইয়ের প্রতিবেদনে বলা হয়েছে, খালের পানিতে বাসটি পুরোপুরি নিমজ্জিত হয়েছিল এবং কয়েক ঘণ্টা বাসটির কোনো হদিস মেলেনি। পরে জেলা প্রশাসন স্থানীয় বানগঙ্গা সেচ প্রকল্প থেকে পানি সরবরাহ বন্ধ করে দিলে, খালের পানি কমে যাওয়ার পর বাসটি দৃশ্যমান হয়।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দুর্ঘটনাটিকে ‘ভয়াবহ’ উল্লেখ করে দুর্ঘটনায় হতাহতদের ব্যাপারে গভীর সমবেদনা প্রকাশ করেছেন। মধ্য প্রদেশের মুখ্যমন্ত্রীর দফতর থেকে মৃতদের পরিবারগুলোকে পাঁচ লাখ রুপি করে ক্ষতিপূরণ দেওয়া হয়েছে।

সারাবাংলা/একেএম

নরেন্দ্র মোদি বাস দুর্ঘটনা ভারত মধ্য প্রদেশ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর