Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘মাদানী’ উপাধিধারী ‘শিশুবক্তা’কে হেফাজত নেতার আইনি নোটিশ

স্টাফ করেসপন্ডেন্ট
১৭ ফেব্রুয়ারি ২০২১ ০০:৪০

ঢাকা: সৌদি আরবের মদিনা বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া না করেও নামের শেষে ‘মাদানী’ উপাধি ব্যবহার করায় আলোচিত ‘শিশুবক্তা’ রফিকুল ইসলামকে আইনি নোটিশ পাঠিয়েছেন ওই বিশ্ববিদ্যালয় থেকে পড়ালেখা করে আসা রফিকুল ইসলাম মাদানী। তিনি হেফাজতে ইসলাম বাংলাদেশের মদিনা শাখার আমির ও সংগঠনটির কেন্দ্রীয় সদস্যও।

সোমবার (১৫ ফেব্রুয়ারি) তার পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী শরীফুল হাসান খাঁন এই নোটিশ পাঠান। মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন ওই আইনজীবী।

বিজ্ঞাপন

আগামী ১৫ দিনের মধ্যে নিজের পরিচয়ের সঙ্গে ‘মাদানী’ উপাধি ব্যবহার করা বন্ধ করা না হলে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে নোটিশে জানানো হয়েছে।

নোটিশে বলা হয়, আপনি নোটিশগ্রহীতা মদিনা বিশ্ববিদ্যালয় থেকে লেখাপড়া না করে এবং মদিনা মুনাওয়ারায় বসবাস না করা সত্ত্বেও দীর্ঘদিন ধরে বেআইনিভাবে নিজের নামের সঙ্গে ‘মাদানী’ উপাধি ব্যবহার করে আসছেন, যেটি অন্যায়। শুধু মানুষকে বিভ্রান্ত করে অনৈতিক ফায়দা হাসিলের উদ্দেশ্যে প্রতারণামূলকভাবে সত্য গোপন করে আলেম-ওলামাসহ পাঠকদের কাছে আমার মক্কেলের গ্রহণযোগ্যতাকে বিনষ্ট করার হীন উদ্দেশ্যে নিজের নামের সঙ্গে ‘মাদানী’ পদবি ব্যবহার করছেন, যা সম্পূর্ণভাবে অনৈতিক ও বেআইনি।

নোটিশে আরও বলা হয়, আমার মক্কেল মাওলানা রফিকুল ইসলাম মাদানী তার নামের সঙ্গে প্রায় ২৫ বছরের বেশি সময় ‘মাদানী’ পদবি ব্যবহার করে দেশে ও বিদেশে সর্বমহলে পরিচিতি লাভ করেছেন। কিন্তু আপনাকে আমার মক্কেল একাধিকবার মৌখিকভাবে এ অনৈতিক কাজ থেকে বিরত থাকার জন্য অনুরোধ করা সত্ত্বেও আপনি অনুরোধ রক্ষা না করে আপনার অনৈতিক ও বেআইনি কাজ চালিয়ে যাচ্ছেন।

বিজ্ঞাপন

জানা গেছে, নোটিশের প্রাপক রফিকুল ইসলাম রাজধানীর জামিয়া মাদানীয়া বারিধারা মাদরাসায় লেখাপড়া করেছেন। শারীরিক আকৃতিতে ছোট হওয়ায় তাকে সবাই শিশুবক্তা বলেন এবং এ হিসেবেই পরিচিতি পান। নেত্রকোনা জেলার পশ্চিম বিলাশপুর সাওতুল হেরা মাদরাসা পরিচালনা করে থাকেন তিনি।

সারাবাংলা/কেআইএফ/টিআর

আইনি নোটিশ টপ নিউজ রফিকুল ইসলাম মাদানী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর