Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পেশেন্ট কেয়ারদের নার্সিং রেজিস্ট্রেশন দেওয়ার সিদ্ধান্ত বাতিল

স্টাফ করেসপন্ডেন্ট
১৭ ফেব্রুয়ারি ২০২১ ১৬:৪০

ঢাকা: কারিগরি শিক্ষা বোর্ডের পেশেন্ট কেয়ার টেকনোলোজিস্টদের নার্সিং নিবন্ধন দেওয়ার সিদ্ধান্ত থেকে সরে এসেছে বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল এক বিজ্ঞপ্তিতে এমন তথ্য জানিয়েছে।

গত ৯ ফেব্রুয়ারি নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল হতে কারিগরি শিক্ষা বোর্ডের পেশেন্ট কেয়ার টেকনোলজিস্টদের নার্সিং লাইসেন্স দেওয়ার লক্ষ্যে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করে বিজ্ঞপ্তি জারি করে।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) ওই বিজ্ঞপ্তি বাতিল করে আদেশ জারি করা হয়েছে। এ বিষয়ে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

পেসেন্ট কেয়ার টেকনোলজিস্টদের নার্সিং লাইসেন্স দেওয়ার সিদ্ধান্ত বাতিলের পর সরকারকে ধন্যবাদ জানিয়েছে নার্সেস সংগ্রাম পরিষদ, সোসাইটি ফর নার্সেস সেফটি অ্যান্ড রাইটস, বাংলাদেশ বেসিক গ্রাজুয়েট নার্সেস সোসাইটি, ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশন, বাংলাদেশ স্টুডেন্ট নার্সেস অ্যান্ড মিডওয়াইফস সম্মিলিত পরিষদ, ডিপ্লোমা স্টুডেন্ট নার্সেস ইউনিয়ন, বাংলাদেশ প্রাইভেট নার্সিং অ্যাসোসিয়েশনসহ অন্যান্য নার্সিং সংগঠনগুলো।

এ বিষয়ে সোসাইটি ফর নার্সেস সেফটি অ্যান্ড রাইটসের সাধারণ সম্পাদক সাব্বির মাহমুদ তিহান বলেন, ‘নোটিশ বাতিলের পরপরই স্থগিত হওয়া লাইসেন্স পরীক্ষা দ্রুত আয়োজন করতে হবে। অন্যথায় আগামী সপ্তাহ থেকে দ্রুত লাইসেন্স পরীক্ষার দাবিতে সংগঠনগুলো আন্দোলন শুরু করবে।’

সারাবাংলা/কেআইএফ/একে

নার্সিং মিডওয়াইফারি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর