Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিজিএমইএ নির্বাচনে সম্মিলিত পরিষদকে বিজয়ী করুন: বাণিজ্যমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট
১৭ ফেব্রুয়ারি ২০২১ ১৩:৪৮

ঢাকা: তৈরি পোশাক মালিকদের কারখানাগুলোর সংগঠন বিজিএমইএ’র আসন্ন নির্বাচনে সম্মিলিত পরিষদের প্যানেল লিডার ফারুক হাসানকে বিজয়ী করতে সংগঠনের সদস্যদের আহ্বান জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) রাতে রাজধানীর র‌্যাডিসন হোটেলে সম্মিলিত পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। অনুষ্ঠান পরিচালনা করে বিজিএমইএ’র সাবেক সভাপতি আব্দুস সালাম মুর্শিদী।

বিজ্ঞাপন

আলোচনায় বাণিজ্যমন্ত্রী বলেন, করোনা পরিস্থিতিতে বিজিএমইএ’র নেতৃত্ব দেওয়ার ক্ষেত্রে ফারুকের বিকল্প নেই। গত ৩০ বছর ধরে তার ত্যাগ এ শিল্পের জন্য আশীর্বাদ বয়ে আনবে। তার বিজয় মানে পোশাক শিল্পের বিজয়।

তিনি বলেন, আমরা কাউকে ছোট করে দেখব না। নির্বাচনে সবাই আসতে পারে। তবে শিল্পের স্বার্থে সম্মিলিত পরিষদের যোগ্য প্রার্থী ফারুক হাসানকে আমরা চাই। এ কথা শুধু আমার একার নয়, পুরো শিল্প সংশ্লিষ্টরা তাকে চায়।

প্যানেল লিডার ফারুক হাসান বলেন, আমি বিজয়ী হলে এ খাতের জন্য, আপনাদের জন্য, দেশের জন্য আগামী দুই বছর নিজেকে উৎসর্গ করব। ম্যানিফেস্টো তৈরির জন্য আমাদের কাজ চলমান আছে। এমন ম্যানিফেস্টো করব যা শিল্পে সফলতা বয়ে আনবে। দেশের পোশাক শিল্পকে ব্র্যান্ডিং করাই হবে আমার বড় কাজ।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র ও বিজিএমইএ’র সাবেক সভাপতি আতিকুল ইসলাম বলেন, সম্মিলিত পরিষদ ইজ দ্য বেস্ট, ফারুক হাসান ইজ দ্য বেস্ট। আমরা সম্মিলিতভাবে সম্মিলিত পরিষদের প্রার্থীদের বিজয়ী করব, পোশাক খাতকে এগিয়ে নেব।

বিজিএমইএ’র সাবেক সভাপতি এ কে আজাদ বলেন, বিজিএমইএ নির্বাচনে আমি কোনো প্যানেল বুঝি না। যারা শিল্পের স্বার্থে কাজ করবে, তাকে আমরা বেছে নেব।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন এফবিসিসিআইএ’র সভাপতি শেখ ফজলে ফাহিম, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম, প্লাস্টিক অ্যাসোসিয়েশন বিপিজিএমইএ সভাপতি জসিম উদ্দিন, বিকেএমইএ’র সাবেক সহসভাপতি আসলাম সানি, বিকেএমইএ’র জ্যেষ্ঠ সহসভাপতি মোহাম্মদ হাতেম, বিটিএমএ সভাপতি মোহাম্মদ আলী খোকনসহ অন্যরা।

প্রসঙ্গত, আগামী ৪ এপ্রিল বিজিএমইএ নির্বাচন অনুষ্ঠিত হবে। এবার নির্বাচনে তিনটি প্যানেল অংশ নিচ্ছে— বিজিএমইএ’র বর্তমান সভাপতি রুবানা হকের অনুসারীদের প্যানেল ‘ফোরাম’, ফারুক হাসানের নেতৃত্বাধীন ‘সম্মিলিত পরিষদ’ এবং ডিজাইন অ্যান্ড সোর্স কারখানার মালিক জাহাঙ্গীর আলমের নেতৃত্বাধীন ‘স্বাধীনতা পরিষদ’। ফলে এবারের বিজিএমইএ নির্বাচনে ত্রিমুখী লড়াই হবে।

সারাবাংলা/ইএইচটি/টিআর

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বিজিএমইএ বিজিএমইএ নির্বাচন সম্মিলিত পরিষদ

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর