Sunday 13 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নুরের বিরুদ্ধে ডিজিটাল আইনের মামলার প্রতিবেদন ৫ এপ্রিল

স্টাফ করেসপন্ডেন্ট
১৭ ফেব্রুয়ারি ২০২১ ১৭:০০

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়ে আগামী ৫ এপ্রিল ধার্য করেছেন ট্রাইব্যুনাল।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) মামলাটির তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। কিন্তু এদিন তদন্ত সংস্থা পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশন (পিবিআই) প্রতিবেদন জমা দিতে পারেননি। এজন্য বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেন পরবর্তী প্রতিবেদনে দাখিলের জন্য নতুন করে এ তারিখ ধার্য করেন।

বিজ্ঞাপন

২০২০ সালের ১৪ অক্টোবর মামলাটি দায়ের করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওই শিক্ষার্থী।

মামলায় অভিযোগ করা হয়, নুরুল হক নুর গত ১২ অক্টোবর দুপুর আড়াইটার দিকে তার ফেসবুক আইডি থেকে যে ভিডিও প্রকাশ করেন, সেখানে তিনি বাদী সম্পর্কে যেভাবে কথা বলেছেন, তা অপমানজনক, মানহানিকর এবং আক্রমণাত্মক।

আরও বলা হয়, আসামি ছাত্র অধিকার পরিষদ নামের একটি সংগঠনের নেতা। তার এমন উসকানিমূলক বক্তব্যগুলো আক্রমণাত্মক, বিরক্তিকর, অপমানমূলক, অপদস্ত ও সমাজে হেয় প্রতিপন্ন করার অভিপ্রায়ে প্রকাশ ও প্রকাশ করে বাদীকে ও তার পরিবারকে প্রতিবেশীদের সঙ্গে বা সমাজের সঙ্গে শত্রুতা ও ঘৃণা সৃষ্টি করে সমাজে অস্থিরতা ও বিশৃঙ্খলা সৃষ্টি করে এবং আইন শৃঙ্খলার অবনতি ঘটায়। বাদীর সুনাম নষ্ট করে ও মানহানি করে। যা ডিজিটাল নিরাপত্তা আইনে শাস্তিযোগ্য অপরাধ।

সারাবাংলা/এআই/এসএসএ

ডিজিটাল আইনের মামলা নুর প্রতিবেদন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর