Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিজেপির নজর পশ্চিমবঙ্গে, হেভিওয়েটদের আনাগোনা

আন্তর্জাতিক ডেস্ক
১৭ ফেব্রুয়ারি ২০২১ ১৮:১০

পশ্চিমবঙ্গে অনুষ্ঠেয় বিধানসভা নির্বাচন ঘিরে প্রচারণা জমে উঠেছে। ভোটের রাজনীতির এই ডামাডোলের ভেতর বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) রাজ্যে যাচ্ছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তার চার দিন পর ২২ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং ২৫ ফেব্রুয়ারি বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা পশ্চিমবঙ্গ সফর করবেন। নির্বাচনি প্রচারণা জমজমাট করে তুলতেই ভারতীয় জনতা পার্টির (বিজেপি) শীর্ষ নেতৃত্বের লাগাতার বাংলা সফর বলে স্থানীয় সংবাদ মাধ্যমগুলো মনে করছে।

বিজ্ঞাপন

কলকাতা থেকে প্রকাশিত আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, বৃহস্পতিবার দুপুর নাগাদ কলকাতা পৌঁছাবেন অমিত শাহ। বিকেলে তিনি দক্ষিণ চব্বিশ পরগনার কাকদ্বীপে বিজেপি আয়োজিত নির্বাচনি রথযাত্রার উদ্বোধন করবেন। তারপর আরেকটি জনসভায় বক্তব্য রাখবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

এর আগের সপ্তাহেই পশ্চিমবঙ্গে এসে বিধানসভা নির্বাচনে বিজেপির কাছে তৃণমূল কংগ্রেসের শোচনীয় পরাজয় হবে বলে মন্তব্য করেছিলেন অমিত শাহ।

অন্যদিকে ৬ ফেব্রুয়ারি নবদ্বীপে নির্বাচনি রথযাত্রার উদ্বোধন করতে এসেছিলেন বিজেপি প্রধান জে পি নাড্ডা। ৭ ফেব্রুয়ারি পশ্চিমবঙ্গের হলদিয়ায় নির্বাচনি সভা করেন প্রধানমন্ত্রী মোদি।

২২ ফেব্রুয়ারি নোয়াপাড়া থেকে দক্ষিণেশ্বরে মেট্রোরেল সার্ভিস উদ্বোধন করতে কলকাতায় হাজির থাকবেন মোদি। একই আয়োজনে আমন্ত্রিত হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। ওই দিনই হুগলির একটি নির্বাচনি জনসভায় যোগ দেবেন মোদি। ২৫ ফেব্রুয়ারি বিজেপি সভাপতি জে পি নাড্ডা ফের পশ্চিমবঙ্গ সফর করবেন। সে সময় দক্ষিণবঙ্গে নির্বাচনি সভায় যোগ দেওয়ার কথা রয়েছে তার।

স্থানীয় সংবাদ মাধ্যমগুলো বলছে, পশ্চিমবঙ্গের রাজনীতি এখন উত্তাল। তৃণমূল, বিজেপি, কংগ্রেস এবং বাম দলের কেউই বসে নেই। তারা সক্রিয়ভাবে মাঠে নেমে নির্বাচনি প্রচারণা চালিয়ে যাচ্ছেন। এমন প্রেক্ষাপটে মোদি, অমিত শাহ ও নাড্ডার আসন্ন পশ্চিমবঙ্গ সফর রাজনীতির মাঠে উত্তাপ আরও বাড়াবে বলে সংশ্লিষ্টরা মনে করছেন।

সারাবাংলা/একেএম

অমিত শাহ জে পি নাড্ডা পশ্চিমবঙ্গে নির্বাচন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মমতা ব্যানার্জি

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর