Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অবশেষে ববি শিক্ষার্থীদের অবরোধ প্রত্যাহার, যান চলাচল স্বাভাবিক

ডিস্ট্রিক্ট করসেপন্ডেন্ট
১৭ ফেব্রুয়ারি ২০২১ ১৮:১০

বরিশাল: প্রশাসনের পক্ষ থেকে সকল দাবি মেনে নেওয়ার আশ্বাসের পর অবরোধ প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) আন্দোলনরত শিক্ষার্থীরা। পুলিশ প্রশাসনের পক্ষ থেকেও আগামী ৭ দিনের মধ্যে শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় জড়িতদের গ্রেফতারের আশ্বাস দেওয়া হয়েছে।

এর আগে মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) মধ্যরাতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মেসে বাস শ্রমিকদের হামলার প্রতিবাদে বুধবার (১৭ ফেব্রুয়ারি) সকাল থেকে বরিশাল-পটুয়াখালী মহাসড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয় এবং পুলিশ প্রশাসনের আশ্বাসের পর বিকেলে এই অবরোধ প্রত্যাহার করা হয়।

বিজ্ঞাপন

শ্রমিকদের হামলায় কমপক্ষে ১১ জন শিক্ষার্থী আহত হয়। আহতদের ব‌রিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই ঘটনার প্রতিবাদে সকাল সাড়ে ১০টায় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা কুয়াকাটা এক্সপ্রেস নামে একটি গাড়িতে আগুন ধরিয়ে দেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. ছাদেকুল আরেফিন বলেন, শিক্ষার্থীদের ওপর যে হামলার ঘটনা ঘটেছে, তা অত্যন্ত ন্যাক্কারজনক। আমরা শিক্ষার্থীদের দাবিগুলো শুনেছি এবং সেগুলো বাস্তবায়নের চেষ্টা করেছি। সংশ্লিষ্ট সকল পক্ষের সঙ্গে কথা বলে বিষয়টি সমাধান করা হয়েছে। পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় জড়িতদের আগামী ৭ দিনের মধ্যে গ্রেফতারের আশ্বাস দিয়েছেন। এরপরই অবরোধপ্রত্যাহারে সম্মত হয় শিক্ষার্থীরা।

এদিকে শিক্ষার্থীদের অবরোধ চলাকালীন সময়ে বরিশাল-কুয়াকাটা মহাসড়কে বন্ধ হয় যান চলাচল। এতে দুর্ভোগে পড়েন হাজার হাজার যাত্রী। এক প্রকার অচল হয়ে পড়ে বরিশালের সঙ্গে দক্ষিণাঞ্চলের যোগাযোগ ব্যবস্থা। এ অবস্থার যাত্রীরা জরুরি প্রয়োজনে লেগুনা, ভ্যান, রিকশা ও ব্যাটারিচালিত ইজিবাইকে করে গন্তব্যে পৌঁছান। বাস চলাচল বন্ধ থাকায় যাত্রীদের জিম্মি করে ওইসব পরিবহনে বেশি টাকা নেওয়া হয়। এ নিয়ে যাত্রীদের সঙ্গে গাড়িচালক ও ঝাগড়াসহ অপ্রীতিকর ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

আরও পড়ুন- ববি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ, বাসে আগুন

সারাবাংলা/এসএসএ

অবরোধ আন্দোলন টপ নিউজ প্রত্যাহার ববি শিক্ষার্থী

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর