Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিএনপির ২৯ নেতাকর্মী কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট
১৭ ফেব্রুয়ারি ২০২১ ১৮:২৩

ঢাকা: রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএনপির সমাবেশে গোলযোগ সৃষ্টি ও পুলিশের কাজে দেওয়ার অভিযোগে দায়ের করা মামলায় ২৯ জনকে রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাসুদ-উর-রহমানের আদালত এ আদেশ দেন।

দুইদিনের রিমান্ড শেষে পৃথক দুই মামলায় শাহবাগ ও রমনা থানা পুলিশ আসামিদের আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করে। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক এ আদেশ দেন।

আসামিরা হলেন শরিফ উদ্দিন ওরফে জুয়েল, ওবায়দুল্লাহ নাঈম, নাদিম হোসেন, আব্দুর রশিদ, হোসেন মিয়া, আলামিন মোল্লা, মিল্টন শেখ, সানোয়ার, জহির, রুবেল, এবাদুল, হামিদুল ইসলাম, মহসিন, জাকির হোসেন, পারভেজ রেজা, খন্দকার মুজাহিদুল ইসলাম, সওগাতুল ইসলাম, মিনহাজুল হক নয়ন, শওকত উল ইসলাম, সজীব, শামীম রেজা, শাওন জমাদ্দার, ইমন শেখ, নজরুল ইসলাম, সাজ্জাদ, রহমান রানা, মোস্তফা, মাহমুদুল হাসান ওরফে মাকসুদুল হাসান ও পলাশ মিয়া। আসামিদের মধ্যে প্রথম ১৩ জন রমনা থানার এক মামলার এবং পরের ১৬ জন শাহবাগ থানার আরেক মামলার আসামি।

এর আগে, গত ১৪ ফেব্রুয়ারি এ ২৯ জনের দুইদিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

গত ১৩ ফেব্রুয়ারি জাতীয় প্রেস ক্লাবের সামনে প্রয়াত প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মুক্তিযুদ্ধের খেতাব বাতিলের প্রস্তাবের প্রতিবাদে সমাবেশ ডাকে বিএনপি। ওদিন প্রেস ক্লাবের সামনের রাস্তায় যান চলাচল স্বাভাবিক রাখতে গিয়ে পুলিশের সঙ্গে নেতাকর্মীদের বাকবিতণ্ডা ও সংঘর্ষ হয়।

এ সময় নেতাকর্মীরা পুলিশের দিকে ইটপাটকেল নিক্ষেপ করলে একপর্যায়ে তা ধাওয়া-পাল্টা ধাওয়ায় রূপ নিয়ে সমাবেশ পণ্ড হয়ে যায়। ওই ঘটনায় পুলিশ বাদী হয়ে কয়েকটি মামলা দায়ের করে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/একে

জাতীয় প্রেস ক্লাব বিএনপি বিএনপির সমাবেশ

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর