Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লজ্জা ভেঙে ভ্যাকসিন নিন— বিএনপি নেতাদের তথ্যমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট
১৭ ফেব্রুয়ারি ২০২১ ১৮:২১

করোনাভাইরাসের ভ্যাকসিন নিচ্ছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

ঢাকা: বিএনপি নেতাদেরকে ‘লজ্জা ভেঙে’ করোনাভাইরাসের (কোভিড-১৯) ভ্যাকসিন নিতে বলেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, ভ্যাকসিন নিতে মানুষের এত ব্যাপক উৎসাহ যে সেটিকে সামাল দিতে সরকারকে আরও ব্যাপক প্রস্তুতি ও নানা ধরনের ব্যবস্থা নিতে হচ্ছে। এতে তাদের চেহেরাটা চুপসে গেছে, লজ্জা হচ্ছে। আমি তাদেরকে বলব— লজ্জা না পেয়ে আপনারাও ভ্যাকসিন নিন। সরকার সবার সুরক্ষা নিশ্চিত করার জন্য বদ্ধপরিকর। বিরোধী দলের যারা আমাদের কড়া সমালোচনা প্রতিদিন করেন, করেছেন— ভ্যাকসিন নিয়ে তাদেরও আমরাও সুরক্ষা দিতে চাই।

বিজ্ঞাপন

করোনাভাইরাসের ভ্যাকসিন নেওয়ার পর সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন তথ্যমন্ত্রী

বুধবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে বাংলাদেশ সচিবালয় ক্লিনিকে করোনাভাইরাসের ভ্যাকসিন নেন তথ্যমন্ত্রী। পরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান ও ক্লিনিকের সিভিল সার্জন ইলিয়াছ আলী এসময় উপস্থিত ছিলেন।

ড. হাছান মাহমুদ বলেন, ‘প্রথমত বিএনপির যেসব নেতারা টিকা নিয়েছেন বা নেওয়ার পক্ষে কথা বলছেন, তাদের সবাইকে ধন্যবাদ ও অভিনন্দন জানাই। যেসব দায়িত্বশীল নেতারা এই টিকা নিয়ে অপপ্রচার চালিয়েছিলেন, তাদের জন্য লজ্জা হচ্ছে। কারণ তাদের চালানো অপপ্রচারে এটিই প্রমাণ হয় যে তারা সবসময় দেশের মধ্যে গুজব রটনা করে মানুষকে বিভ্রান্ত করার জন্য, সরকারকে বেকায়দায় ফেলার উদ্দেশ্যেই অপপ্রচার চালায়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে করোনাভাইরাসের ভ্যাকসিন প্রয়োগের যে কার্যক্রম শুরু করেছে, তাকে ‘বিশ্বের মধ্যে বিরল’ বলে আখ্যা দেন ড. হাছান মাহমুদ।

বিজ্ঞাপন

তিনি বলেন, যেভাবে বাংলাদেশ সরকার সময়মতো ভ্যাকসিন নিয়ে এসেছে, তা বিশ্বে বিরল। এমনকি যুক্তরাষ্ট্রসহ ইউরোপের অনেক দেশ ভ্যাকসিনের জন্য হাহাকার করছে। এর মধ্যেও দেশে এত বিপুল জনগোষ্ঠীর মধ্যে টিকা প্রদান কার্যক্রম এবং মানুষের মধ্যে বিপুল উৎসাহ-উদ্দীপনা এটিই প্রমাণ করে, সব অপপ্রচারকে পেছনে ফেলে সময়োচিত সিদ্ধান্ত নিয়ে প্রধানমন্ত্রী দেশের মানুষকে সুরক্ষা দেওয়ার যে পদক্ষেপ নিয়েছেন, সেটি অত্যন্ত সফল।

ভ্যাকসিন নেওয়ার অনুভূতি জানতে চাইলে তথ্যমন্ত্রী সাংবাদিকদের বলেন, আমি তো ডায়েবেটিক রোগী। প্রতিদিন ইনসুলিন দিতে হয় সকালে। ইনসুলিন নেওয়ার সময় কিছুটা অনুভব হয় যে আমি ইনসুলিন নিচ্ছি। আজ ভ্যাকসিন নেওয়ার সময় সেটিও অনুভূত হয়নি। এতে মনে হচ্ছে আমাদের যারা ভ্যাকসিন দিচ্ছেন, তাা অনেক দক্ষ। আমাকে যে ভ্যাকসিন দেওয়া হলো, আমি বুঝতেই পারিনি।

সারাবাংলা/জেআর/টিআর

করোনাভাইরাসের ভ্যাকসিন প্রয়োগ টপ নিউজ ড. হাছান মাহমুদ তথ্যমন্ত্রী ভ্যাকসিন

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর