Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাল্টা কমিটির জেরে চট্টগ্রাম নগর ছাত্রলীগের ২ নেতা বহিষ্কার

স্পেশাল করেসপন্ডেন্ট
১৭ ফেব্রুয়ারি ২০২১ ২০:৫৮

চট্টগ্রাম ব্যুরো: সংগঠনের শৃঙ্খলাবিরোধী কার্যকলাপের অভিযোগে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের দুই নেতাকে বহিষ্কার করা হয়েছে। সম্প্রতিকালে নগর ছাত্রলীগের বিভিন্ন থানা ও ওয়ার্ডে ঘোষিত কমিটির বিপরীতে পাল্টা কমিটি গঠনের জেরে তাদের বিরুদ্ধে এই শাস্তিমূলক পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানা গেছে।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বহিষ্কারাদেশের বিষয়টি জানানো হয়েছে।

বিজ্ঞাপন

বহিষ্কৃত দুই নেতা হলেন- নগর ছাত্রলীগের সহসভাপতি মিথুন মল্লিক এবং যুগ্ম সাধারণ সম্পাদক ওয়াহেদ রাসেল। উভয়ই চট্টগ্রামের রাজনীতিতে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী হিসেবে পরিচিত।

চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর সারাবাংলাকে বলেন, ‘সংগঠনের শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে কেন্দ্র থেকে দুজনকে বহিষ্কার করা হয়েছে। কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকের স্বাক্ষরিত বহিষ্কারাদেশ পাওয়া গেছে।’

বারবার চেষ্টা করেও এ বিষয়ে আল নাহিয়ান খান জয় এবং লেখক ভট্টাচার্যের বক্তব্য জানা সম্ভব হয়নি।

গত ১০ ফেব্রুয়ারি চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু ও সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর নগরীর বিভিন্ন থানা, কলেজ ও ইউনিটের ১২টি কমিটি ঘোষণা করেন। এসব কমিটির বিরুদ্ধে পদবঞ্চিত ও অবমূল্যায়নের শিকার নেতাকর্মীরা মিছিল-সমাবেশ করে বিক্ষোভ করেন।

এই কমিটি গঠনের পর মিথুন মল্লিক ও ওয়াহেদ রাসেল মিলে মহসিন কলেজসহ পাঁচটি ইউনিটের পাল্টা কমিটি ঘোষণা করেন। পাল্টা কমিটি অনুমোদনকারী হিসেবে তারা স্বাক্ষরও করেন। এ বিষয়ে নগর ছাত্রলীগের পক্ষ থেকে কেন্দ্রে অভিযোগ দেওয়া হয়।

বিজ্ঞাপন

অভিযোগের বিষয়ে জানতে চাইলে নগর কমিটির সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর বলেন, ‘তারা দীর্ঘদিন ধরে নিষ্ক্রিয়। গত চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচনেও নৌকার প্রার্থীর পক্ষে কাজ না করার অভিযোগ আছে তাদের বিরুদ্ধে কিন্তু নগর ছাত্রলীগ থেকে কমিটি ঘোষণার পর হঠাৎ তার সক্রিয় হয়ে ওঠেন এবং পাল্টা কমিটি ঘোষণা করেন। আমরা বিষয়টি কেন্দ্রকে জানিয়েছিলাম।’

বহিষ্কারের বিষয়ে জানতে চাইলে মিথুন মল্লিক বলেন, ‘আমরা বঞ্চিতদের মুখে হাসি ফোটাতে পাল্টা কমিটি দিয়েছি। এজন্য বহিষ্কার হলাম। এটা হবো জানতাম। তবে ন্যূনতম একটা কারণ দর্শানোর নোটিশ তারা দিতে পারতেন।’

সারাবাংলা/আরডি/এমআই

ছাত্রলীগ টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে রুখে দিল নিউক্যাসেল
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৮

সম্পর্কিত খবর