Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাইনবোর্ডে বাংলা নিশ্চিতে ডিএনসিসির অভিযান

স্টাফ করেসপন্ডেন্ট
১৮ ফেব্রুয়ারি ২০২১ ১৩:৪৯

ঢাকা: রাজধানীর রামপুরায় বিভিন্ন সাইনবোর্ড ও নামফলকে বাংলা লেখা নিশ্চিত করতে অভিযান চালাচ্ছে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ আদালত। ইতোমধ্যে অভিযানে একটি প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে রামপুরা বাজার এলাকায় শুরু হয় এ অভিযান। অভিযানে নেতৃত্ব দিচ্ছেন ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ।

বিজ্ঞাপন

তিনি জানান, সাইনবোর্ড ও নামফলকে বাংলা ভাষা নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আজ রামপুরা বাজার এলাকায় আমাদের অভিযান শুরু করেছি। এ অভিযান দিনব্যাপী চলবে।

তিনি আরও জানান, ইতোমধ্যে আলকাদেরিয়া রেস্টুরেন্টের নামফলক বাংলায় না থাকায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং নামফলক দ্রুত বাংলায় লেখার নির্দেশনা দেওয়া হয়েছে। এসময় ওই সাইনবোর্ডটিও বুলডোজার দিয়ে ভেঙে দেওয়া হয়।

এ বিষয়ে বিস্তারিত অভিযান শেষে জানানো হবে বলে জানান তিনি।

উল্লেখ্য, হাইকোর্ট বিভাগের ১৬৯৬/২০১৪ নং রিট পিটিশনে দেওয়া আদেশ অনুযায়ী সব প্রতিষ্ঠানের (দূতাবাস, বিদেশি সংস্থা ও তৎসংশ্লিষ্ট ক্ষেত্র ব্যতীত) নামফলক, সাইনবোর্ড, বিলবোর্ড, ব্যানার ইত্যাদি বাংলায় লেখা বাধ্যতামূলক করা হয়। স্থানীয় সরকার বিভাগ থেকে নির্দেশিত হয়ে হাইকোর্টের আদেশটি পালন করছে ডিএনসিসি।

সারাবাংলা/এসএইচ/এসএসএ

টপ নিউজ নামফলক বাংলা সাইনবোর্ড

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর