Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রেসক্লাবের সামনে ‘সংঘর্ষ’: বিএনপির ৫৭ নেতাকর্মীর আগাম জামিন

স্টাফ করেসপন্ডেন্ট
১৮ ফেব্রুয়ারি ২০২১ ১৮:০৮

ঢাকা: রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে ‘সংঘর্ষে’র ঘটনায় করা মামলায় দলটির যুগ্ম-মহাসচিব হাবিব উন নবী খান সোহেলসহ ৫৭ জন বিএনপি নেতাকর্মীকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে তাদের আগামী ২১ মার্চের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) বিচারপতি মো. হাবিবুল গণি ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের হাইকোর্ট বেঞ্চে হাজির হয়ে বিএনপি নেতাকর্মীরা পৃথক পৃথক ১০টি জামিন আবেদন করলে আদালত তাদের জামিন মঞ্জুর করেন।

আদালতে আসামিদের পক্ষে ছিলেন- আইনজীবী রুহুল কুদ্দুস কাজল, বদরুদ্দোজা বাদল, কায়সার কামাল, কামরুল ইসলাম সজল। আর রাষ্ট্রপক্ষে ছিলেন- সহকারী অ্যাটর্নি জেনারেল আবু নাসের, মোহাম্মদ মাহফুজুর রহমান ও শরীফুজ্জামান মজুমদার সংগ্রাম।

আদেশের বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করে সহকারী অ্যাটর্নি জেনারেল মোহাম্মদ মাহফুজুর রহমান বলেন, ‘পৃথক পৃথক ১০টি আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত ঢাকার ৫৭ জন বিএনপি নেতাকর্মীকে আগামী ২১ মার্চ পর্যন্ত জামিন দিয়েছেন। এ সময়ের মধ্যে আসামিদের বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে হবে।’

আসামিদের আইনজীবী রুহুল কুদ্দুস কাজল সারাবাংলাকে বলেন, ‘গত ১৩ ফেব্রুয়ারির ঘটনায় দায়ের করা মামলায় বিএনপির নেতাকর্মীরা আগামী ২১ মার্চ পর্যন্ত জামিন পেয়েছেন।’

গত ১৩ ফেব্রুয়ারি রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে পুলিশ বাদী হয়ে শাহবাগ ও রমনা থানায় পৃথক মামলা দায়ের করেছে। এসব মামলায় বিএনপির যুগ্ম-মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী খান সফু, যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল, ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ শতাধিক নেতাকর্মীকে আসামি করা হয়।

সারাবাংলা/কেআইএফ/এমও

জামিন টপ নিউজ প্রেসক্লাবে সংঘর্ষ বিএনপি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর