Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ববি শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় মামলা, আসামি শতাধিক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৮ ফেব্রুয়ারি ২০২১ ২৩:২৫

বরিশাল: গভীর রাতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীদের ওপর পরিবহন শ্রমিকদের হামলার ঘটনায় থানায় মামলা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এতে শতাধিক অজ্ঞাত ব্যক্তিকে আসামি করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর ড. মুহসিন উদ্দিন বাদি হয়ে কোতোয়ালি মডেল থানায় এ মামলা দায়ের করেন।

বিষয়টি নিশ্চিত করে বৃহস্পতিবার রাতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সুব্রত কুমার দাস জানান, থানায় মামলা দায়েরের পাশাপাশি শিক্ষার্থীদের সার্বিক নিরাপত্তা রক্ষায় বিশ্ববিদ্যালয় প্রশাসন স্থানীয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে বৈঠক করেছে। এ সময় হামলাকারীদের দ্রুত গ্রেফতারের আহ্বান জানানো হয়।

প্রসঙ্গত, গত মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে মারধর ও লাঞ্ছিত করে রূপাতলী বিআরটিসি কাউন্টারের ম্যানেজার রফিক। এর প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিআরটিসি কাউন্টার ভাঙচুর ও সড়ক অবরোধ করেন। ওইদিন দুপুর সাড়ে ৩টার দিকে পুলিশ রফিককে গ্রেফতার করলে অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা।

এ ঘটনার পর মঙ্গলবার রাত দেড়টার দিকে নগরীর রূপাতলী হাউজিং এলাকার বিভিন্ন মেসে ঢুকে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মারধর করে বাস শ্রমিকরা। হামলায় ১১ জন শিক্ষার্থী গুরুতর আহত হয়। আহতরা শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

হামলার পর বুধবার সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের সামনে বরিশাল-কুয়াকাটা মহাসড়কে কাঠ পুড়িয়ে অবরোধ করেন শিক্ষার্থীরা। এসময় একটি বাস ভাঙচুর করে তাতে আগুন দেয় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। পরবর্তীতে বিকেল ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের ভিসি শিক্ষার্থীদের ৩ দফা দাবি মেনে নেওয়ার আশ্বাস দিলে অবরোধ প্রত্যাহার করেন শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

৩ দফা দাবি পরিবহন শ্রমিক বরিশাল বিশ্ববিদ্যালয় মামলা হামলা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর