Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিক্ষকদের প্রশিক্ষণ দিল এডুকো পাথওয়েজ ও অস্ট্রেলিয়ার মোনাশ কলেজ

সারাবাংলা ডেস্ক
১৯ ফেব্রুয়ারি ২০২১ ১৬:৪৮

বাংলাদেশের সহস্রাধিক শিক্ষককে শিক্ষক উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ দিয়েছে এডুকো পাথওয়েজ বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান মোনাশ কলেজ। সম্প্রতি ভার্চুয়াল পদ্ধতিতে অনুষ্ঠিত ‘অ্যানালাইসিস অব প্র্যাকটিস: এক্সপ্লিসিট ইনস্ট্রাকশনস’ শীর্ষক কর্মশালায় অংশ নেন এসব শিক্ষকরা। নিবন্ধনের পর শিক্ষকরা সফলতার সঙ্গে মোনাশ কলেজ ও এডুকো থেকে স্বীকৃতি অর্জন করেন।

কর্মশালাটি আয়োজনে সহযোগিতা করেছে অস্ট্রেলিয়ার বাণিজ্য ও বিনিয়োগ কমিশন (অস্ট্রেড)। এটি বাংলাদেশে এখন পর্যন্ত অনুষ্ঠিত হওয়া সবচেয়ে বড় শিক্ষক উন্নয়ন কর্মসূচি, যা শিক্ষার্থী ও অ্যাকাডেমিক কমিউনিটিতে বেশ প্রশংসিত হয়েছে।

বিজ্ঞাপন

মোনাশ কলেজ অস্ট্রেলিয়ার বৃহত্তম বিশ্ববিদ্যালয় মোনাশ ইউনিভার্সিটির মালিকানাধীন একটি শিক্ষা প্রতিষ্ঠান। মোনাশ ইউনিভার্সিটি বিশ্বের শীর্ষ ১০০ বিশ্ববিদ্যালয়ের মধ্যে একটি।

আন্তর্জাতিক প্লেসমেন্ট ব্যবসায় অন্যতম শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান এডুকো, বৈশ্বিক গবেষণা ও অনুশীলন বাংলাদেশি শিক্ষার্থী ও শিক্ষকদের কাছে পৌঁছে দেওয়ার বিষয়টি নিশ্চিত করতে কাজ করে। এ বছরজুড়ে এডুকো বিশ্বের শীর্ষস্থানীয় সব শিক্ষাপ্রতিষ্ঠানের সঙ্গে যৌথভাবে এ ধরনের বিভিন্ন কর্মসূচির আয়োজন করবে।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন অস্ট্রেডের দক্ষিণ এশিয়ার ট্রেড কমিশনার সারাহ হারিজ। ভবিষ্যতে দেশের শিক্ষার উন্নয়নে এ ধরনের চিন্তা উদ্দীপক আলোচনার গুরুত্ব এবং সামগ্রিকভাবে সমাজ ও অর্থনীতিতে এর গুরুত্বপূর্ণ প্রভাব নিয়ে তিনি বক্তব্য রাখেন।

কর্মশালার শুরুতে মোনাশ কলেজের প্রধান নির্বাহী জো মিথেন তার বক্তব্যে শিক্ষকদের ‘লাইফলং লার্নারস’ বলে উল্লেখ করেন।

বিজ্ঞাপন

উচ্চশিক্ষার উদ্দেশ্যে বিদেশ যাওয়ার আগে শিক্ষার্থীদের সম্পূর্ণ প্রস্তুতি নিশ্চিত করা এডুকো পাথওয়েজের লক্ষ্য। প্রতিষ্ঠানটি বিশ্বাস করে, শিক্ষার্থীদের অভিজ্ঞতায় সুদক্ষ শিক্ষকেরা গুরুত্বপূর্ণ অবদান রাখেন।

সারাবাংলা/টিআর

অস্ট্রেড এডুকো পাথওয়েজ মোনাশ কলেজ শিক্ষক প্রশিক্ষণ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর