Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিমুলিয়া ঘাটে ‘ঈদের ভিড়’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৯ ফেব্রুয়ারি ২০২১ ১৮:০১

মুন্সীগঞ্জ: সাপ্তাহিক ও একুশে ফেব্রুয়ারির ৩ দিনের ছুটি ঘিরে দেশের দক্ষিণবঙ্গের ২১ জেলার ঘরমুখো মানুষের ঢল দেখা দিয়েছে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে। ঘাট কর্তৃপক্ষ একে ‘ঈদের ছুটির সময় তৈরি হওয়া ভিড়ে’র সঙ্গে তুলনা করছেন।

শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) সকাল হতে রাজধানী ঢাকাসহ বিভিন্ন স্থান থেকে ছোটবড় যানবাহনে করে এসব ঘরমুখো মানুষ শিমুলিয়া ঘাটে উপস্থিত হন। যাত্রীরা ফেরি, লঞ্চ ও স্পিডবোটে করে শিমুলিয়া-বাংলাবাজার নৌ রুটে পদ্মা পাড়ি দিচ্ছেন।

বিজ্ঞাপন

এদিকে, বাড়তি যাত্রীর চাপ সামলাতে হিমশিম খেতে হচ্ছে বিআইডাব্লিউটিসি ও বিআইডাব্লিউটিএ কর্তৃপক্ষকে। বর্তমানে ঘাট এলাকায় নদী পারাপারের অপেক্ষায় হাজার-হাজার যাত্রীর পাশাপাশি ৮ শতাধিক যানবাহন অবস্থান করছে।

বিআইডাব্লিউটিসি শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) সাফায়েত আহমেদ বলেন, ‘বৃহস্পতিবার দুপুর থেকে ঘাটে মানুষের ভিড় বৃদ্ধি পেতে থাকে। শুক্রবার সকালে বেশি মানুষ পদ্মা পাড়ি দিয়ে গন্তব্যে পৌঁছাতে শিমুলিয়া ঘাটে উপস্থিত হন। নৌ রুটে যাত্রী ও যানবাহন পারাপারে ৩টি রোরো, ২টি কে টাইপ, ৩টি মিডিয়াম ও ৫টি ডাম্পসহ মোট ১৩টি ফেরি চালু রয়েছে। পর্যায়ক্রমে এসব ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে।’

বিআইডব্লিউটিএ’র শিমুলিয়া ঘাট পরিদর্শক মো. সোলেমান জানান, যাত্রী পারাপারে ৮৭টি লঞ্চ ও আড়াই শতাধিক স্পিডবোট নদীতে চলছে।

সারাবাংলা/এমও

টপ নিউজ মানুষের ঢল শিমুলিয়া ঘাট

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর