Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কোভিশিল্ড ভ্যাকসিনের দ্বিতীয় চালান আসছে সোমবার

সিনিয়র করেসপন্ডেন্ট
২১ ফেব্রুয়ারি ২০২১ ২১:২৩

ঢাকা: নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ প্রতিরোধে ভারতের সিরাম ইনস্টিটিউটে তৈরি অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার ভ্যাকসিনের দ্বিতীয় চালান দেশে আসছে সোমবার (২২ ফেব্রুয়ারি)। তবে ফ্লাইট শিডিউল ঠিক না হওয়ার কারণে এদিন কখন ভ্যাকসিন এসে পৌঁছবে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

রোববার (২১ ফেব্রুয়ারি) দেশে সিরাম ইনস্টিটিউটে সোল এজেন্ট বেক্সিমকো ফার্মার ব্যবস্থাপনা পরিচালক নাজমুল হাসান পাপন এ তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

নাজমুল হাসান পাপন বলেন, ‘একুশে ফেব্রুয়ারি এবং রোববার থাকার কারণে দুই দেশেই সরকারি ছুটি চলছে। সোমবার সকালে বিষয়টি নিশ্চিত হতে পারব যে, কখন দেশে ভ্যাকসিন আসছে। তবে এটি নিশ্চিত যে, সোমবার ভ্যাকসিনের দ্বিতীয় চালান আসছে।’

ভ্যাকসিনের দ্বিতীয় চালানের বিষয়ে জানতে চাইলে স্বাস্থ্য অধিদফতরের ইপিআই কর্মসূচির লাইন ডিরেক্টর ডা. শামসুল হক বলেন, ‘২২ ফেব্রুয়ারি ভ্যাকসিন আসতে পারে বলে জানিয়েছে বেক্সিমকো। কিন্তু এখন পর্যন্ত আমাদের হাতে তাদের পক্ষ থেকে কোনো কনফারমেশন লেটার আসেনি। কনফারমেশন লেটার পাওয়ার পর আমরা বিস্তারিত বলতে পারব।’

এর আগে, ১৫ ফেব্রুয়ারি রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভ্যাকসিন গ্রহণ করে নাজমুল হাসান পাপন সাংবাদিকদের জানান, ২২ ফেব্রুয়ারি ভ্যাকসিন দ্বিতীয় চালান দেশে আসবে। এদিন ২০ থেকে ৩০ লাখ ডোজ ভ্যাকসিন আসতে পারে বলেও জানান তিনি।

উল্লেখ্য, ৫ নভেম্বর বাংলাদেশ সরকার, বেক্সিমকো ফার্মা ও ভারতের সিরাম ইনস্টিটিউটের মধ্যে তিন কোটি ভ্যাকসিন কেনার চুক্তি হয়। সে অনুযায়ী, গত ২৫ জানুয়ারি এই ভ্যাকসিনের প্রথম চালান হিসেবে ৫০ লাখ ডোজ ভ্যাকসিন দেশে আসে। তবে তার আগে গত ২০ জানুয়ারি আসে ভারত সরকারের উপহার দেওয়া একই কোম্পানির ২০ লাখ চার হাজার ডোজ ভ্যাকসিন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/পিটিএম

কোভিশিল্ড টপ নিউজ দ্বিতীয় চালান সোমবার

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর