Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘পৃথিবীতে বাঙালিরাই শুধু রক্ত দিয়ে মাতৃভাষা প্রতিষ্ঠা করেছে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২১ ফেব্রুয়ারি ২০২১ ২৩:৫১

ঢাকা: নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক ব‌লেছেন, ভাষা শহিদদের মর্যাদা আমাদের রক্ষা করতে হবে। পৃথিবীতে বাঙালিরাই শুধু রক্ত দিয়ে মাতৃভাষা প্রতিষ্ঠা করেছে। ভাষা আন্দোলনে বঙ্গবন্ধুর বিরাট অবদান রয়েছে। সেটা তরুণ প্রজন্মকে জানাতে হবে। বাংলা ভাষার শুদ্ধ উচ্চারণ করতে হবে। তবেই বাংলা ভাষার মর্যাদা রক্ষা পাবে।

রোববার (২১ ফেব্রুয়ারি) দুপু‌রে নারায়ণগ‌ঞ্জের রূপগঞ্জ উপ‌জেলা প‌রিষদ মিলনায়ত‌নে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে উপ‌জেলা প্রশাস‌নের উদ্যোগে আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্ত‌ব্যে তিনি এসব কথা ব‌লেন।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে উপ‌স্থিত ছি‌লেন- রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান ভুঁইয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ্ নুসরাত জাহান, উপ‌জেলা প‌রিষ‌দের মহিলা ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, উপ‌জেলা সহকারী কমিশনার (ভূমি) আফিফা খাঁন, নারায়ণগঞ্জ জেলার সহকারী পুলিশ সুপার মাহিন ফরাজী, রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিনুল কাদির প্রমুখ।

পরে রচনা, কবিতা আবৃত্তি, চিত্রাঙ্কন, সুন্দর হাতের লেখাসহ বিভিন্ন ইভেন্টে বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

এর আগে নারায়ণগ‌ঞ্জের রূপগঞ্জ উপ‌জেলার মুড়াপাড়া এলাকায় উপ‌জেলা প‌রিষদ প্রাঙ্গ‌ণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ ক‌রেন, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক। এছাড়া এদিন সকা‌লে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপ‌জেলার ৬৬ নম্বর মঙ্গলখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং ৭০ নম্বর মাহমুদাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বঙ্গবন্ধুর ম্যুরাল ও শহিদ মিনার উদ্বোধন করেন তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বস্ত্র ও পাটমন্ত্রী বাঙালি মাতৃভাষা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর