Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১ মার্চ হলে প্রবেশের ঘোষণা রাবি শিক্ষার্থীদের

রাবি করেসপন্ডেন্ট
২২ ফেব্রুয়ারি ২০২১ ১৩:৫৯

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আবাসিক হলগুলো আগামী ১ মার্চের আগে খুলে দেওয়ার দাবি জানিয়েছে আন্দোলনরত শিক্ষার্থীরা। খুলে না দেওয়া হলে মার্চের ১ তারিখ যেকোনো মূল্যে হলে প্রবেশ করার ঘোষণা দিয়েছেন তারা।

সোমবার (২২ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার এলাকায় জড়ো হয়ে এই ঘোষণা দেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা বলেন, আগামী ২৩ তারিখে ইউজিসির একটি সভা আছে। সেখানে হল ও ক্যাম্পাস খুলে দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত হওয়ার কথা। এর মধ্যে ইউজিসি, বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে যদি কোনো যৌক্তিক সিদ্ধান্ত না আসে তাহলে ২৫ তারিখ নতুন কর্মসূচী ঘোষণা করা হবে এবং ১ তারিখে আমরা যার যার হলে প্রবেশ করব। যদি হলে প্রবেশের সুযোগ না দেওয়া হয় তাহলে হলের বাইরে অবস্থান করা হবে।

শিক্ষার্থীরা আরও বলেন, বাংলাদেশে প্রচুর ভ্যাকসিন মজুদ আছে এবং দরকার হলে চলতি মাসের মধ্যে সব শিক্ষার্থীর ভ্যাকসিন গ্রহণ নিশ্চিত করতে হবে।

এর আগে শিক্ষার্থীরা জড়ো হলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান সেখানে উপস্থিত হয়ে আন্দোলরত শিক্ষার্থীদের সাথে কথা বলেন।

শিক্ষার্থীরা প্রক্টরের কাছে তাদের দাবি উপস্থাপন করলে অধ্যাপক ড. লুৎফর রহমান বলেন, শিক্ষার্থীদের দাবি প্রশাসনের কাছে পৌঁছেছে। দুয়েকদিনের মধ্যে উপাচার্য ডিনদের সঙ্গে এ বিষয়ে কথা বলবেন। বিশ্ববিদ্যালয় প্রশাসন সর্বাত্মক চেষ্টা করছে দ্রুত ক্যাম্পাস খোলার বিষয়ে।

এর আগে রোববার হল ও ক্যাম্পাস খুলে দেওয়ার দাবিতে বিক্ষোভ ও উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা। সেখানে হল ও ক্যাম্পাস খুলে দেওয়ার সিদ্ধান্ত নিতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেওয়া হয়।

সারাবাংলা/এসএসএ

টপ নিউজ পহেলা মার্চে হলে প্রবেশ করার ঘোষণা রাবি শিক্ষার্থী


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর