Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পু‌লিশের ফেসবু‌ক পেজে অভিযোগ, সাবেক স্বামী গ্রেফতার

সিনিয়র করেসপন্ডেন্ট
২২ ফেব্রুয়ারি ২০২১ ১৮:৩৮

ঢাকা: বাংলাদেশ পুলিশের ফেসবুক পেজে এক নারীর অভিযোগের পরিপ্রেক্ষিতে তার সাবেক স্বামী আতিকুল ইসলাম বাবুকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে পুলিশ সদর দফতরের সহকারী মহাপরিদর্শক (এআইজি মিডিয়া) মো. সোহেল রানা এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ২১ ফেব্রুয়ারি দিবাগত রাতে রাজধানীর রমনা এলাকা থেকে বাবুকে গ্রেফতার করা হয়। আজ তাকে আদালতে পাঠানো হয়েছে।

পুলিশ জানায়, গত ৯ ফেব্রুয়ারি এক ব্যক্তি বাংলাদেশ পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস উইং পরিচালিত বাংলাদেশ পুলিশের ফেসবুক পেজের ইনবক্সে জানান, এক নারীকে তার সাবেক স্বামী আতিকুল ইসলাম বাবু বিভিন্নভাবে হয়রানি করছে। তাকে নানাভাবে হুমকি দিয়ে তার স্বাভাবিক জীবনযাপনকে বাধাগ্রস্ত করছে। ওই নারী খুবই শঙ্কিত এবং এ কারণে বিপর্যস্ত জীবন যাপন করছেন।

পুলিশ আরও জানায়, গত ৯ ফেব্রুয়ারি ডিজিটাল মাধ্যম ব্যবহার করে ভদ্রমহিলাকে গালাগাল, হুমকি ও হয়রানির প্রমাণস্বরুপ একটি অডিও টেপ মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস উইংয়ে পাঠান ওই ব্যক্তি। পরে ওই নারীর সঙ্গে যোগাযোগ করে জানা যায়, প্রশাসন ও সরকারের উচ্চ পর্যায়ে যোগাযোগ রয়েছে এমন ভয় দেখিয়ে তার সাবেক স্বামী দীর্ঘদিন ধরে তাকে হয়রানি করে আসছিল। বর্তমানে তিনি আর কোনোভাবেই সহ্য করতে পারছেন না। তিনি পুলিশের পরামর্শ ও সহায়তা চান।

এর পরিপ্রেক্ষিতে মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস উইং থেকে তাৎক্ষণিকভাবে ওসি রমনাকে এ বিষয়ে অবগত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেওয়া হয় । ওসি রমনা মো. মনিরুল ইসলাম, পিপিএম তখনই বিষয়টি আমলে নিয়ে অভিযুক্তকে আইনের আওতায় আনতে উদ্যোগ গ্রহণ করেন।

পরবর্তীতে, উন্নত তথ্যপ্রযুক্তি সেবার প্রয়োজন হওয়ায় ঢাকা মেট্টোপলিটন পুলিশের গোয়েন্দা শাখার সহায়তা নেওয়া হয়। এডিসি জনাব মো. আশরাফুল্লাহর নেতৃত্বে ওয়েব বেইজড ক্রাইম ইনভেস্টিগেশনের একটি টিমের সা‌র্বিক সহযো‌গিতায় বাবুকে ২১ ফেব্রুয়া‌রি রমনা থানা এলাকা থেকে গ্রেফতার করা হয়।

উল্লেখ্য, গ্রেফতার আতিকুল ইসলাম বাবু একটি মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি। তিনি দীর্ঘদিন বিদেশে থাকার পর সম্প্রতি দেশে ফেরেন।

সারাবাংলা/ইউজে/এসএসএ

অভিযোগ গ্রেফতার টপ নিউজ পু‌লি‌শের ফেসবু‌ক পেজ সাবেক স্বামী


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর