Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২ কোটি মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ

সিনিয়র করেসপন্ডেন্ট
২৩ ফেব্রুয়ারি ২০২১ ১৭:২০

ঢাকা: প্রায় দুই কোটি (এক কোটি ৯৭ লাখ) মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করেছে বাংলাদেশ কোস্ট গার্ড। যার আনুমানিক মূল্য প্রায় ৫৯ কোটি ১০ লাখ টাকা।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) ভোর তিনটা থেকে সকাল নয়টা পর্যন্ত মুন্সিগঞ্জের মুক্তারপুর ব্রিজ সংলগ্ন পঞ্চসার ও গুশাইবাগ এলাকার তিনটি কারখানায় অভিযান চালিয়ে এসব কারেন্ট জব্দ করা হয়। কোস্ট গার্ড সদর দফতরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আমিরুল হক এসব তথ্য জানান।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে পাগলা স্টেশানের কমান্ডার লে. এম আশমাদুলের নেতৃত্বে ওই অভিযান চালানো হয়। অভিযান চলাকালীন সময় ওই এলাকার তিনটি কারখানা (সাওবান ফাইবার ইন্ডা. লি., তন্ময় ফিসিং নেট ইন্ডা. লি. এবং রানা মুন্সী নামের নতুন কারেন্ট জাল তৈরির কারখানা) থেকে আনুমানিক ১৯৭ বস্তায় থাকা সর্বমোট ১ কোটি ৯৭ লাখ মিটার নতুন কারেন্ট জাল জব্দ করা হয়।

অভিযানে ফ্যাক্টরিতে কাউকে উপস্থিত না পাওয়ায় কোনো অপরাধীকে আটক করা সম্ভব হয়নি। উক্ত অভিযানে মুন্সিগঞ্জ জেলা মৎস্য কর্মকর্তা ড. আব্দুল আলীম, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. টিপু সুলতান ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইলিয়াস সিকদার উপস্থিত ছিলেন। পরবর্তীতে জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

তিনি আরও বলেন, বাংলাদেশ কোস্ট গার্ডের আওতাভুক্ত এলাকা সমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ও অবৈধ কারেন্ট জাল দিয়ে মৎস্য ধরা রোধে কোস্ট গার্ডের নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

সারাবাংলা/ইউজে/এএম

কারেন্ট জাল টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর